রাবিতে প্রক্সি দিতে গিয়ে বিসিএস কর্মকর্তা আটক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সিকাণ্ডে ৩৮তম বিসিএসের নন-ক্যাডার এক কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। বর্তমানে তিনি উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত। মঙ্গলবার (৩০ মে) ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে তাকে আটক করা হয়।

বুধবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার বিজয় বসাক।

আটক কর্মকর্তার নাম আব্দুল হালিম শেখ। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায়। তিনি বরিশালের গৌরনদীতে সহকারী উপজেলার সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত।

এ সময় কমিশনার বলেন, হালিম শেখকে আটকের পর থেকে আমরা বিভিন্নভাবে তার পরিচয় জানার চেষ্টা করি। কিন্তু তিনি পরিচয় গোপন করতে থাকেন। পরে তার ফিঙ্গারপ্রিন্ট নিয়ে পরিচয় বের করি। তার বাড়ি ঝালকাঠি জেলার লনছিটিতে। বর্তমানে বরিশালের গৌরনদীতে সহকারী উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন পরীক্ষায় জালিয়াতি ও অন্যের হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে সাতজনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকালে ছাত্রলীগ নেতা শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো দায়ের করেন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম। তাদের মধ্যে ৯ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিকদের গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানাই: আইজিপি
পরবর্তী নিবন্ধসুন্দর নির্বাচনে সমর্থন দেওয়ায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ: স্বরাষ্ট্রমন্ত্রী