রাজধানীতে দলে দলে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক: ভোগান্তি সঙ্গে নিয়ে গ্রামে ঈদ করতে যাওয়া মানুষেরা দলে দলে রাজধানীতে ফিরছে। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মক্ষেত্রে ফিরতে পেরে তারা খুশি।

সোমবার (১৭ মে) রাজধানীর আব্দুল্লাহপুর বাস টার্মিনাল এলাকায় সরেজমিনে ঢাকামুখী মানুষের ভিড় দেখা গেছে। শেরপুর থেকে রাজধানীতে ফিরছেন বেসরকারি চাকরিজীবী মোছা. ইছিরন। তিনি বলেন, অনেক কষ্ট হলো আসতে। তারপরও চাকরি যেহেতু করি তাই আসতে হলো। সেই ভোরে রওনা হয়েছিলাম। সাড়ে নয়টার দিকে ঢাকায় পৌঁছালাম। এখন বাসায় পৌঁছাতে পারলেই খুশি। কাল থেকে অফিস শুরু।

এত ভোগান্তির মধ্যে ঈদ করতে যাওয়া কতটা জরুরি ছিল জানতে চাইলে তিনি বলেন, বাড়িতে ছেলে-মেয়ে, শ্বশুর-শাশুড়ি সবাই আছে। বছরের এই সময়টায় আমি একটু ছুটি পাই। তাই কষ্ট হলেও তাদের সঙ্গে গিয়ে সময় কাটাতে পেরে ভালো লাগছে।

পরিবহন শ্রমিক ভুট্রু মিয়া আসছেন ময়মনসিংহ থেকে। তিনি বলেন, কয়েকটা গাড়ি পরিবর্তন করে আব্দুল্লাহপুর পর্যন্ত এলাম। বাড়িতে সবার সঙ্গে ঈদ করার পাশাপাশি কিছু কাজ ছিল, সেগুলো সারলাম। আসলে এখানে (করোনা) তো মানুষের হাত নেই। আল্লাহ যেটা করবেন সেটা তো হবেই। তাই বাস্তবতা মেনে নিয়েই আমাদের চলতে হবে। জরুরি কাজে তো যেতেই হবে।

সকাল থেকেই সরেজমিনে আব্দুল্লাহপুর বাস টার্মিনাল এলাকায় দেখা যায়- কুমিল্লা, শেরপুর, ময়মনসিংহ, গাজীপুর, রাজশাহী, নাটোর, সিরাজগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে মানুষেরা মাইক্রোবাসে বা গণপরিবহনে এসে আব্দুল্লাহপুরে নামছেন। এখান থেকে তারা রাজধানীর মধ্যে প্রবেশ করছেন। সবারই তাড়া কত দ্রুত গন্তব্যে পৌঁছানো যায়। আব্দুল্লাহপুর থেকে বাসে করে ঢাকার ভেতরে যাচ্ছেন তারা। এছাড়া অনেকেই মাইক্রোবাসে নিজ বাসায় পৌঁছাচ্ছেন।

 

পূর্ববর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয়ের ছুটিও আগামী ২৯ মে পর্যন্ত
পরবর্তী নিবন্ধশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ