রাজধানীতে আনসার আল ইসলামের এক সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর রমনা থেকে ফয়সাল আহমেদ (২৩) নামে এক যুবককে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। ফয়সাল নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য বলে জানিয়েছে এটিইউ। আটকের সময় তার ব্যবহৃত মোবাইলফোন থেকে লগইন অবস্থায় জিহাদের প্রস্তুতি বিষয়ক আলোচনা ও সরকার বিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া যায়।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকেলে এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন এ তথ্য জানান।

তিনি বলেন, বুধবার রাতে রাজধানীর রমনা থানাধীন রমনা পার্কের স্টার গেইটের সামনে থেকে ফয়সালকে আটক করা হয়। ভোলার দৌলতখানের বাসিন্দা ফয়সালের কাছ থেকে এ সময় উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও দুটি সিম জব্দ করা হয়।

‘আটক ফয়সাল আহমেদ তার ফেসবুক আইডি ও অন্যান্য যোগাযোগ মাধ্যম ব্যবহার করে উগ্রবাদ ছড়াতেন। এছাড়া আনসার আল ইসলামের মতবাদ প্রচারের জন্য বিভিন্ন উগ্রবাদী বই ও প্রচারপত্র তৈরি করতেন তিনি। ফেসবুক আইডির মাধ্যমে তিনি সরকার বিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ, অস্ত্র ও বোমা সংগ্রহের চেষ্টা করে আসছিলেন।’

এএসপি ওয়াহিদা পারভীন আরও বলেন, নিষিদ্ধঘোষিত সংগঠনের কার্যক্রম পরিচালনার মাধ্যমে ফয়সাল খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করছিলেন। তার ব্যবহৃত মোবাইলফোন থেকে লগইন অবস্থায় জিহাদের প্রস্তুতি বিষয়ক আলোচনা ও সরকার বিরোধী ষড়যন্ত্র সংক্রান্তে বিভিন্ন লিংক পাওয়া যায়।

আটক ফয়সালের বিরুদ্ধে নিষিদ্ধঘোষিত সংগঠনের সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্রের সহযোগিতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করার অভিযোগে সন্ত্রাস বিরোধী আইনে মামলা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে মহিলা লাঞ্ছিত ও ঘরবাড়ী ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন
পরবর্তী নিবন্ধইউএস-বাংলার ফ্লাইটে ঢাকা-মালে যোগাযোগ বেড়েছে : প্রধানমন্ত্রী