রং সাইডে মন্ত্রী-এমপি গেলেও জরিমানা করতে হবে: সেতুমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তায় কোনোভাবেই রং সাইড দিয়ে পরিবহন চলতে দেয়া যাবে না। কোনো মন্ত্রী-এমপিও যদি রং সাইড দিয়ে যায় তাহলে তারও জরিমানা করতে হবে। কোনো নেতাকে খুশি করার মতো কোনো কাজ করবেন না।

রোববার দুপুরে ফেনী সার্কিট হাউজে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে যানজট নিরসনে আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এ সময় আইন আনুযায়ী কাজ করার জন্য পুলিশকে আহ্বান জানিয়েছেন মন্ত্রী। সেতুমন্ত্রী বলেন, ঈদের আগের ১০ দিন এবং ঈদের পরের ৫দিন সড়ক-মহাসড়কসহ কোনো খোঁড়াখুঁড়ি চলবে না। ঈদের আগের তিনদিন মহাসড়কে ভারি পরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে এর আওতামুক্ত থাকবে ওষুধ, তেল, গার্মেন্টস ও পচনশীল দ্রব্যসামগ্রী।

মন্ত্রী পরিবহন মালিকদের উদ্দেশ্য করে বলেন, ঈদকে সামনে রেখে কোনো মালিক ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামাবেন না। দেখা যায়, শুধু রং লাগিয়ে কিছু গাড়ি নামানো হয়। এমন গাড়ি রাস্তায় নামালে একটি গাড়ির জন্য ১০০ কিলোমিটার যানজট হয়। আর তা মোকাবিলা করতে হিমশিম খেতে হয়।

এ সময় মহাসড়কের টোল প্লাজার ব্যাপারে তিনি বলেন, টোল প্লাজাগুলোর সিস্টেমটাই যানজটের অন্যতম কারণ। এ সিস্টেমটাকে আরও সহজ ও দ্রুত করলে যানজট অনেকাংশেই কমে যাবে।

মন্ত্রী বলেন, সাধারণ মানুষের টেক্সের টাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন হয়। এ টাকা চুরি বড় অপরাধ।

ঢাকা-টাঙ্গাইল রুটের কথা উল্লেখ করে তিনি বলেন, ঈদের আগেই এ রুটে ২২টি ব্রিজ উদ্বোধন করা হবে।

পরিবহন নেতাদের উদ্দেশে কাদের বলেন, সুনামির মতো ইয়াবা আমাদের দেশে আসছে। আপনারা অধিক ভাড়ার আসায় মাদক বহন করবেন না। দেশের যুবসমাজ ধ্বংস হয়ে গেছে। আপনার সন্তান ও প্রতিবেশিকে শান্তিতে রাখতে মাদক বহন বন্ধ করতে হবে।

সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, তিস্তা চুক্তি নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে আশ্বাস দিয়েছেন আমাদের সরকার সে আশ্বাসের উপর পূর্ণ আস্থা রাখে। ভারতের সঙ্গে বাংলাদেশের একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। এ সম্পর্ক দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

পূর্ববর্তী নিবন্ধতিন মামলায় খালেদার জামিন আবেদনের আদেশ সোমবার
পরবর্তী নিবন্ধমাদকবিরোধী অভিযান ‘অলআউট’ পর্যন্ত চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী