যেকোনো মূল্যে পাকিস্তান নিজের সার্বভৌমত্ব রক্ষা করবে: আব্বাসি

পপুলার২৪নিউজ ডেস্ক:

পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি বলেছেন, যেকোনো মূল্যে তার দেশ দেশ নিজের সার্বভৌমত্ব রক্ষা করবে। এজন্য যেকোনো পথ বেছে নিতে দ্বিধা করবে না। প্রতিবেশী দেশ ভারতের পক্ষ থেকে চ্যালেঞ্জ মোকাবেলা প্রসঙ্গে তিনি একথা বলেন।

সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত ৪৮তম বিশ্ব অর্থনৈতিক ফোরামের অবকাশে বৃহস্পতিবার পাকিস্তানের ঐতিহ্যবাহী ‘প্রাতঃরাশ’ অনুষ্ঠানে আব্বাসি বলেন, যদি আপনি হুমকির মুখে পড়েন তখন আপনার সার্বভৌমত্ব রক্ষার চেয়ে বড় কোনো কাজ আর নেই।

এসময় পাকিস্তান পিপলস পার্টি-পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাম্প্রতিক টুইটবার্তা বিশ্বকে স্মরণ করিয়ে দেন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, ট্রাম্পের ওই বার্তায় সরেজমিনের বাস্তবতা প্রতিফলিত হয়নি।

পরমাণু অস্ত্র সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সাংবাদিকদেরপাক প্রধানমন্ত্রী বলেন, তার দেশ আগে পরমাণু অস্ত্রের প্রতিযোগিতা শুরু করেনি এবং পাকিস্তানের পরমাণু অস্ত্র শুধুমাত্র প্রতিরক্ষার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে।

ভারতের আগ্রাসী আচরণ মোকাবেলার ক্ষেত্রে পাকিস্তান কী করবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারত সম্প্রতি কিছু পদক্ষেপ নিয়েছে যার মোকাবেলা করেছে পাকিস্তান। তিনি বলেন, জাতিসংঘ প্রস্তাব অনুসারে কাশ্মির সমস্যার সমাধানের মধ্যেই ভারতের সঙ্গে চলমান সমস্যার সমাধান রয়েছে। তবে যদি আপনার সার্বভৌমত্ব হুমকির মুখে পড়ে তখন আপনার উচিত হবে তা রক্ষার জন্য সব রকমের চেষ্টা করা।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষ অনার্স পরীক্ষার সময়সূচি প্রকাশ
পরবর্তী নিবন্ধমেসি-সুয়ারেসের গোলে সেমিতে বার্সা