যুক্তরাষ্ট্রের সুপারমার্কেটে এক নারীকে গুলি করে হত্যা

পপুলার২৪নিউজ  ডেস্ক:

যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসে একটি সুপারমার্কেটে এক নারীকে গুলি করে হত্যা ও প্রায় ২০ জনকে তিন ঘণ্টাব্যাপী জিম্মি করে রাখার পর এক বন্দুকধারীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। হাতকড়া পরানোর আগে পুলিশের সঙ্গে টেলিফোনে আলোচনা করে ওই বন্দুকধারী আত্মসমর্পণে রাজ হয়।

শনিবার এই জিম্মি ঘটনার দুই ঘণ্টা আগে সে তার দাদিকে সাতবার গুলি করেছে বলে জানা গেছে। এতে আরও এক নারী আহত হয়েছেন। এর পর ওই নারীকে সঙ্গে নিয়ে গাড়িতে চড়ে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে ধাওয়া করে।

এর পর শহরের সিলভার লেক সেকশনে ট্রেডার জোসের বাইরে একটি খুঁটির সঙ্গে তার গাড়িটি ধাক্কা খায়। সেখানে পুলিশের সঙ্গে গুলিবিনিময়ের পর সে জনাকীর্ণ একটি দোকানে ঢুকে যায়।

পুলিশ টুইটারে জানিয়েছে, দোকানে ঢোকার পর বন্দুকধারীর গুলিতে ঘটনাস্থলে এক নারী নিহত হয়েছেন।

সংবাদ সম্মেলনে পুলিশ ও নগরীর মেয়র এরিক গারসেটি জানিয়েছেন, পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে বন্দুকধারীর হাতে গুলি লেগেছিল। পুলিশের সঙ্গে টেলিফোনে আলোচনা করে সে আত্মসমর্পণে রাজি হয়।

এর পর ২৮ বছর বয়সী ওই সন্দেহভাজন বন্দুকধারী দোকান থেকে বের হয়ে এলে পুলিশ তাকে ঘিরে ধরে।

মেয়র গারসেটি বলেন, বের হয়ে আসার পর সন্দেহভাজন বন্দুকধারী হ্যান্ডকাপ চায়। এর পর নিজেই নিজের হাতে হাতকড়া পরিয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এভাবেই তিন ঘণ্টা ধরে চলা জিম্মি সংকটের অবসান হয়। পুলিশ সন্দেহভাজনের নাম প্রকাশ করেনি। তাকে পুলিশ হেফাজতে নেয়ার পর দোকানটিতে থাকা প্রায় ২০ জন লোককে রাস্তায় বের হয়ে আসতে দেখা গেছে।

পূর্ববর্তী নিবন্ধভারত সরকারের আমন্ত্রণে দিল্লি গেলেন এরশাদ
পরবর্তী নিবন্ধজাতিসংঘের শিশু অধিকার লঙ্ঘন করেছে মিয়ানমার