যারা জ্বালাও-পোড়াও করেছে তাদের ছাড় দেওয়া হবে না : প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি

নির্বাচনের আগে যারা জ্বালাও-পোড়াও করেছে তাদের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এসব ঘটনায় যারা হুকুম দিয়েছে খুঁজে বের করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শুভেচ্ছা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে তখন উন্নতি হয়েছে। দেশ জাতির জন্য কাজ করাই আওয়ামী লীগের লক্ষ্য। আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেছে। শুধু শহর নয়, গ্রামের মানুষ যেন ভালোভাবে চলতে পারে, তরুণ সমাজের জন্য কর্মসংস্থান হয়, সবার জন্য কাজ করেছে আওয়ামী লীগ।

শেখ হাসিনা বলেন, শুধু টাকা খরচের জন্য নয়, প্রকল্প ফলপ্রসূ ও মানুষের উপকারে আসে কি না, সে বিষয়ে কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে। কিছু মানুষ সরকারের উন্নয়নের সমালোচনা করেই যাচ্ছে। তবে সরকার তাদের কথায় কর্ণপাত না করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে। আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা বোধ নিয়ে কাজ করে যেতে হবে। অনেক দেশই ভাবতে পারেনি যে ১৫ বছরে বাংলাদেশের এত উন্নয়ন হবে।

তিনি বলেন, উন্নয়ন নিয়ে অনেকের মধ্যে পরশ্রীকাতরতা আছে। তবে সেদিকে খেয়াল না করে দেশ ও মানুষের উন্নয়নে কাজ করতে হবে।

সরকার গঠনের পর গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় যায়। দুই দিনের সফরের শেষ দিন আজ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি নির্বাচনে জয়ের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২২টিতে জয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সরকার গঠন করে আওয়ামী লীগ।

পূর্ববর্তী নিবন্ধএনআইডি জালিয়াতি বন্ধে পাসওয়ার্ড পরিবর্তনের নির্দেশ ইসির
পরবর্তী নিবন্ধশেখ হাসিনার চরিত্রে অপু বিশ্বাস