যশোরে শিশু হাসপাতাল থেকে নবজাতক চুরি

যশোর প্রতিনিধি : যশোর পৌরসভার শিশু হাসপাতাল থেকে আব্দুর রহিম নামে আটদিন বয়সী এক নবজাতক চুরির ঘটনা ঘটেছে। নানির সঙ্গে গল্প জমিয়ে ওই শিশুকে নিয়ে চম্পট দেন অজ্ঞাতপরিচয় এক নারী।

রোববার (৬ মার্চ) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। চুরি হওয়া নবজাতক আব্দুর রহিম ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মেহেদী হাসানের ছেলে।

রহিমের মা আসমা খাতুন জানান, গত ২৭ ফেব্রুয়ারি কালীগঞ্জের একটি হাসপাতালে সিজারে শিশুটির জন্ম হয়। এরপর শারীরিক অবস্থা খারাপ হওয়ায় ওইদিনই তাকে যশোর শিশু হাসপাতালে ভর্তি করা হয়। রোববার দুপুরে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে যাওয়ার আগ মুহূর্তে নানি তাসলিমার কোলে বাচ্চাটি দিয়ে তিনি বাথরুমে যান। এসে শোনেন বাচ্চা চুরি হয়ে গেছে।

শিশুর নানি তাসলিমা বলেন, এক নারী তাদের রুমে এসে ভালোমন্দ জিজ্ঞাসা করেন। পরে গল্প জমিয়ে বাচ্চাটি কোলে নেন। এক পর্যায়ে তিনি হাসপাতালের বিছানা গোছাচ্ছিলেন। এ সুযোগে বাচ্চাটি নিয়ে চলে যান ওই নারী। পরে আর তাকে খুঁজে পাওয়া যায়নি।

শিশু হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডাক্তার সৈয়দ নুর-ই হামিম বলেন, তৃতীয় তলার ৩০৭ নম্বর ওয়ার্ডের এক্সটা-১ নম্বর বেডে ছিল ওই নবজাতক। রোববার তাদের ছাড়পত্র দেওয়া হয়। হঠাৎ জানতে পারি বাচ্চাটি চুরি হয়েছে। পরে পুলিশকে খবর দেই।

সৈয়দ নুর-ই হামিম আরও বলেন, সিসিটিভির ফুটেজে দেখা যায় বোরকা পরা লাল রঙের ওড়না ও মুখে মাস্ক পরা এক নারী ঠিক দুপুর ১২টা ১২ মিনিটে হাসপাতালের তৃতীয় তলা থেকে বাচ্চাটি কোলে নিয়ে বের হয়ে যাচ্ছেন।

ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ প্রধান ফটক আটকে প্রত্যেককে তল্লাশি ও সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ শুরু করে।

এ বিষয়ে উপশহর ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ এজাজ বলেন, পুলিশ এরই মধ্যে
ঘটনাস্থল পরিদর্শন করেছে। সিসিটিভির ফুটেজ পর্যবেক্ষণের পর নবজাতকটি উদ্ধারে অভিযানে নেমেছে।

পূর্ববর্তী নিবন্ধরাশিয়া-ইউক্রেন ইস্যুতে আমরা পক্ষভুক্ত হতে চাই না: ড. হাছান মাহমুদ
পরবর্তী নিবন্ধশেরপুরের নকলায় পানিতে ডুবে বৃদ্ধার মৃত্যু