যশোরে ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

পপুলার২৪নিউজ ডেস্ক:

যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহারুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বৃহস্পতিবার তার বরখাস্তাদেশ কার্যকর হয়।

জানা যায়, সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিপন হোসেন দাদা হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি শাহারুল ইসলাম। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা কমিটির সদস্য। আদালতে চার্জশিট গৃহীত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

২১ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মাহাবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে শাহারুল ইসলামকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বহিষ্কারাদেশ দিয়েছেন। সেই আদেশ বৃহস্পতিবার কার্যকর করেছে স্থানীয় প্রশাসন। শাহারুলকে সাময়িক বরখাস্তের তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ-উজ-জামান।

উল্লেখ্য, ২০১০ সালের ১৪ মার্চ যশোর শহরতলীর রঘুরামপুর গ্রামে খুন হন সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিপন হোসেন দাদা। জেলা ছাত্রলীগের সম্মেলনে সহিংসতার ঘটনার জের ধরে দলীয় প্রতিপক্ষের লোকজন রিপনকে হত্যা করে। এই মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম। ২০১৪ সালের ৫ ফ্রেব্রুয়ারি তার বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহীত হয়।

পূর্ববর্তী নিবন্ধসাবেক উপদেষ্টা ধীরাজ কুমার নাথ আর নেই
পরবর্তী নিবন্ধইরান অস্থিতিশীলতায় সিআইএর পরিকল্পনা, ইসরাইলের সহায়তা, সৌদির অর্থায়ন!