ম্যানসিটিকে বিদায় করে সেমিতে লিভারপুল

 পপুলার২৪নিউজ ডেস্ক:

শেষ চারের টিকিট কাটতে হলে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হতো ম্যানচেস্টার সিটিকে। শুরুতে এগিয়ে গিয়ে সেই আভাস দিয়েছিলেন পেপ গার্দিওলার শিষ্যরা। তবে আর হল কই। শেষ পর্যন্ত তাদেরই বিদায় করে দিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে লিভারপুল।

ফিরতি পর্বে ম্যানসিটিকে ২-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লুপের দল। প্রথম পর্বে ৩-০ গোলে জিতেছিল তারা। দুই পর্ব মিলিয়ে ৫-১ গোলে এগিয়ে সেমিতে উঠেছে দ্য রেডসরা।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটির শুরুটা হয় আশা জাগানিয়া। ২ মিনিটেই নিশানাভেদে দলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসুস। এগিয়ে গিয়ে একের পর এক আক্রমণে লিভারপুলকে ব্যতিব্যস্ত রাখে সিটি। তবে প্রতিপক্ষের চীনের প্রাচীর টপকাতে পারেননি সিটিজেনরা।

প্রথমার্ধে স্বাগতিক গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেননি মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো-অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনরা।

তবে দ্বিতীয়ার্ধে চিত্রপট পাল্টে যায়। মাঠে নেমেই সিটির ওপর ঝাঁপিয়ে পড়ে লিভারপুল। একের পর এক আক্রমণ হানতে থাকেন অলরেডসরা। ফলে সুফলও পেতে সময় লাগেনি। ৫৬ মিনিটে দারুণ ফিনিশিংয়ে তাদের সমতায় ফেরান সালাহ।

দৃশ্যপট বদলে গেলে আর রোখা যায়নি লিভারপুলকে। ৭৭ মিনিটে দলকে এগিয়ে দেন ফিরমিনো। বাকি সময়ে আর কেউই জালে বল জড়াতে পারেনি। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়েন ক্লুপেরে শিষ্যরা।

ঠিক উল্টো চিত্র সিটির। আরও একবার ভরাডুবি ঘটল তাদের। একরাশ হতাশা নিয়ে মাঠ ত্যাগ করতে হয় আগুয়েরো-জেসুসদের। এ নিয়ে টানা তিন ম্যাচে হারলেন তারা। অবশ্য ব্যর্থতার দায়ভার কাঁধে নিয়েছেন গার্দিওলা।

পূর্ববর্তী নিবন্ধমেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
পরবর্তী নিবন্ধরাতে জুভেন্টাসের মুখোমুখি রোনাল্ডোর রিয়াল