ম্যাচসেরায় মাশরাফির পাশে তামিম

পপুলার২৪নিউজ ডেসক:ব্যক্তিগত জীবনে মাশরাফি বিন মুর্তজার বড় ভক্ত দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বয়সের পার্থক্য থাকলেও দুজনের বন্ধুত্বটা বেশ দারুণ। ২০১৪-১৫ সালে যখন তার ক্যারিয়ারের দুঃসময় চলছিল তখন এই মাশরাফি তাকে সাহস যোগান। অনুপ্রেরণা দেন। তাই একাবার সংবাদ সম্মেলনে তামিম বলেছিলেন, মাশরাফি তার মেন্টর। ৫০ ওভারের ক্রিকেটে ম্যাচ সেরা হওয়ার ক্ষেত্রে দুজন এখন পাশাপাশি অবস্থান করছেন।

শনিবার ডাম্বুলায় ১২৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পাওয়ার পর ম্যাশকে স্পর্শ করেন তামিম ইকবাল। মাশরাফি এখন পর্যন্ত ১১বার ম্যাচসেরা হয়েছেন। তামিমও তাই। এই দুজন এখন যৌথভাবে দুই নম্বরে অবস্থান করছেন। কারণ, এক নম্বরে আছেন তামিম ইকবালের প্রিয়বন্ধু সাকিব আল হাসান। সাকিব সর্বোচ্চ ১৫বার ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়ের ভিত গড়ে দেন তামিম। ইনিংস শুরু করতে নেমে আউট হয়েছেন ৪৮তম ওভারে। দ্বিতীয় উইকেটে সাব্বিরের সঙ্গে ৯০ রানের জুটি এবং চতুর্থ উইকেটে সাকিব আল হাসানের সঙ্গে গড়েন ১৪৪ রানের দুর্দান্ত জুটি। এই দুটি জুটিতে ভর করে ৩২৪ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। এরপর মাশরাফি-মুস্তাফিজদের বোলিং তোপে ৯০ রানের বড় জয় পায় টাইগাররা।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ ভালো দল-চান্ডিমাল
পরবর্তী নিবন্ধএক নম্বরের কৃতিত্বে ফেদেরারকেও ছাপিয়ে সাকিব