মোড়ক উন্মোচনের মাঝ দিয়ে পাঠকের হাতে ‘তারুণ্যের গল্পমালা’

 নিজস্ব প্রতিবেদক :
এমদাদুল হক তাসনিম ও উবায়দুল হক খান যৌথ সম্পাদিত গল্পগ্রন্থ  ‘তারুণ্যের গল্পমালা’ মোড়ক উন্মোচনের মাঝ দিয়ে পাঠকের হাতে হাতে পৌঁছেছে। বৃহস্পতিবার একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যানে তরুণ লিখিয়ে ও গল্পকারদের উপস্থিতিতে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক আমাদের নতুন সময়ের সাবেক সিনিয়র সহ-সম্পাদক ও মাসিক আরমোগানের নির্বাহী সম্পাদক ওমর শাহ। স্বাগত বক্তব্য রাখেন তারুণ্যের গল্পমালার সম্পাদক এমদাদুল হক তাসনিম ও উবায়দুল হক খান। অভিব্যক্তি প্রকাশ করেন উপস্থাপক ও ধর্মীয় আলোচক আল আমিন আনসারি, রূপান্তর সম্পাদক আহমাদ হাবীব, গল্পমালার গল্পকার বুরহানুদ্দিন জারিফ, মিনহাজ উদ্দীন আত্তার, ও মুহাম্মদ আবু সালেহ।
প্রধান অতিথির বক্তব্যে ‘যে জীবন আসমানের’ লেখক ও  সাংবাদিক ওমর শাহ বলেন, একুশে গ্রন্থমেলায় তারুণ্যদীপ্ত চমৎকার একটি গল্পগ্রন্থ উপহার দিলেন তারুণ্যের গল্পমালার’ সম্পাদকদ্বয়। এ যৌথগ্রন্থ একদিন প্রতিটি তরুণ গল্পকারকে একক গল্পের বই প্রকাশে শক্তি ও প্রেরণা দিবে। সাহিত্যের ময়দানে আলেমদের যে আজান হয়েছে এ তরুণরাই একদিন এর নেতৃত্ব দিবে। শুধু একুশে বইমেলায় নয়, আলেম লিখিয়েদের হাতে বাংলা ভাষার নেতৃত্ব আর বেশি দূরে নয়। আজ হয়তো ইসলামি প্রকাশনাগুলো একুশে বইমেলায় স্থান পাচ্ছে না। একদিন আসবে বাংলা একাডেমী আলেম লিখিয়েদের সামনের কাতারে জায়গা করে দিতে বাধ্য হবে। যৌথ গল্পগ্রন্থের প্রতিটি প্রবন্ধই এ কথা বলে। এমদাদুল হক তাসনিম ও উবায়দুল হক খানের ভাইয়ের এ কাজটিও ইতিহাস হয়ে থাকবে বলেও আমার বিশ্বাস।
এসময় তারুণ্যের গল্পমালা’র সম্পাদক এমদাদুল হক তাসনিম ও উবায়দুল হক খান বলেন, এটা আমাদের যৌথ গ্রন্থ, যৌথ কাজ। এটা আমাদের দ্বিতীয় প্রকাশনা। ইতোপূর্বে আমাদের যৌথ ছড়াগ্রন্থ ‘তারুণ্যের ছন্দমালা’ প্রকাশ হয়েছে। এবার যৌথ গল্পগ্রন্থ তারুণ্যর গল্পমালা প্রকাশ হলো। পাঠক এতে ৫০জন গল্পকারের বিভিন্ন স্বাদের গল্প পাবেন। তরুণদেরকে নিয়ে আমরা পর্যায়ক্রমে আরো কাজ করার আশা রাখি। আশা করি আপনাদের এবারের মতো ভবিষ্যতেও সাথে পাবো।
এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, তামীম হুসাইন শাওন, নকীব বীন মুজীব, নাসিম মুমতাজী, উমায়ের সাদাত, আবদুর রহমান, এনায়েতুল্লাহ ফাহাদ, নুর মুহাম্মদ প্রমুখ।
পূর্ববর্তী নিবন্ধরাসায়নিক বিক্রেতাদের আইনের আওতায় আনা হবে: কাদের
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে সুরুপী সালিনাবক্সা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা