মোদি সাতক্ষীরা ও গোপালগঞ্জ যাচ্ছেন আজ

নিজস্ব ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ শনিবার (২৭ মার্চ) সাতক্ষীরা ও গোপালগঞ্জ সফরে যাচ্ছেন।

গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি।

এছাড়াও সাতক্ষীরা ও গোপালগঞ্জে দুইটি মন্দিরে প্রার্থনাও করবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মার্চ ঢাকা সফরে আসেন। সফরের প্রথম দিন স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেন। সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী সাতক্ষীরা যাবেন। তিনি শ্যামনগরে যশোরেশ্বরী মন্দিরে যাবেন। সেখানে তিনি প্রার্থনা করবেন। একই সঙ্গে হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে মতবিনিময় করবেন।

মোদী ঢাকা থেকে সাতক্ষীরা যাবেন হেলিকপ্টারে। সাতক্ষীরা সফর শেষে সেখান থেকে যাবেন গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায়৷ সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সেখান থেকে কাশিয়ানির ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের মন্দির পরিদর্শন করবেন। এই মন্দির পরিদর্শন শেষে মতুয়া সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। তারপর হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরবেন।

সূত্র জানায়, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন সামনে রেখে ওড়াকান্দি মন্দির পরিদর্শন করছেন মোদী। পশ্চিমবঙ্গে মতুয়াদের সংখ্যা প্রায় তিন কোটি। মোদী ওড়াকান্দি সফর করলে পশ্চিমবঙ্গে মতুয়াদের ভোটে প্রভাব পড়তে পারে। সেটা বিবেচনায় নিয়ে তিনি ওড়াকান্দি যাচ্ছেন।

ঢাকায় ফিরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন মোদী। শনিবার সন্ধ্যায় তিনি ঢাকা ত্যাগ করবেন।

 

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনাসহ ৪০ নেতাকে জলবায়ু সম্মেলনে আমন্ত্রণ বাইডেনের
পরবর্তী নিবন্ধরাজধানীসহ সারাদেশে বিজিবি মোতায়েন