মেসিকে বার্সায় ফিরিয়ে আনতে প্রেসিডেন্টকে জাভির অনুরোধ

স্পোর্টস ডেস্ক : রোনাল্ড কোম্যানের উত্তরসূরি হয়ে যখন বার্সেলোনায় পা রাখেন জাভি, তারও তিন মাস আগে লিওনেল মেসি ন্যু ক্যাম্প ছেড়ে চলে গেছেন প্যারিস সেন্ট জার্মেই। সাবেক সতীর্থকে নিয়ে রণকৌশল সাজানো হয়নি স্প্যানিশ কোচের। তবে তার সুযোগ আছে মেসিকে কোচিং করানোর, এজন্য তাকে ফ্রি ট্রান্সফার ফিতে বার্সায় ফেরানোর জন্য ক্লাব প্রেসিডেন্টকে অনুরোধ করেছেন জাভি।

স্প্যানিশ গণমাধ্যম দিয়ারিও স্পোর্ত এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে। ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা ও বোর্ডের অন্য সদস্যদের জাভি অনুরোধ করেছেন, যেন ২০২৩ সালে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হতেই মেসিকে ন্যু ক্যাম্পে ফেরানো হয়।

সাবেক স্প্যানিশ মিডফিল্ডারের বিশ্বাস, মেসি বার্সায় ফিরলে ক্লাব অর্থনৈতিক উন্নতি লাভের পাশাপাশি মাঠের পারফরম্যান্সেও এগিয়ে যাবে। সব দিক থেকে ক্লাব সাফল্য অর্জন করবেন মনে করেন তিনি।

জাভির বিশ্বাস, মেসির এখনও অনেক কিছু দেওয়ার আছে বার্সাকে। তাই চলতি মৌসুমে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হতেই তাকে ফিরিয়ে আনার আহ্বান করলেন তিনি। ৪২ বছর বয়সী কোচ চান, মেসির অবসর বার্সেলোনাতেই হোক।

গত বছর অর্থনৈতিক জটিলতায় পিএসজিতে যোগ দেন মেসি। ফ্রি ট্রান্সফার ফিতে প্যারিসের ক্লাবটিতে দুই বছরের চুক্তি করেন তিনি। সাতবারের ব্যালন ডি’অর জয়ীর চুক্তির মেয়াদ ২০২৩ সালের জুন পর্যন্ত।

কদিন আগে লাপোর্তাও জানান, ক্লাবের সঙ্গে মেসির অধ্যায় এখনও শেষ হয়ে যায়নি। ন্যু ক্যাম্পে যেন শেষটা আরও সুন্দর হয়, সেটাই নিশ্চিত করতে চান তিনি।

পূর্ববর্তী নিবন্ধতিন ফরম্যাটে খেলা কঠিন হতে চলেছে: কুইন্টন ডি কক
পরবর্তী নিবন্ধ২৭ জুলাই রাতে জিম্বাবুয়ে যাচ্ছেন টাইগাররা