মেয়র পদে আ.লীগের মনোনয়ন চান হেলেনা জাহাঙ্গীর, গণভবনে যাচ্ছেন আজ

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চান এফবিসিসিআই পরিচালক ও জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর। আজ শনিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন। এবং আ.লীগের মনোনয়ন চাবেন। তবে, মনোনয়ন পাওয়া না পাওয়ার পুরো বিষয়টি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ছেড়ে দিয়াছেন হেলেনা জাহাঙ্গীর। এর আগে গতকাল শুক্রবার বিপুল সংখ্যক নেতা-কর্মী নিয়ে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

২০১৫ সালের সিটি নির্বাচনেও মেয়র পদে লড়তে চেয়েছিলেন হেলেনা জাহাঙ্গীর। তখন নির্দলীয় হিসেবে আগ্রহী হলেও এবার আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন।

মনোনয়নপত্র জমা দেওয়া শেষে হেলেনা জাহাঙ্গীর বলেন, অনেকেই আমাকে মেয়র হিসেবে চাচ্ছে। তারা প্রচারণাও চালাচ্ছে। ঢাকা শহরে তারা আমার মনোনয়ন চেয়ে একরকম লড়াই সংগ্রাম করছে।

নিজেকে যোগ্য হিসেবে দাবি করে তিনি বলেন, ভোটারদের দাবি, দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, তাহলে ঢাকার মেয়র হিসেবে কেন একজন নারী থাকতে পারবেন না?

এ সময় তিনি নিজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন সৈনিক হিসেবেও উল্লেখ করেন।

হেলেনা জাহাঙ্গীরের সমর্থকরা বলছেন, তিনি এফবিসিসিআই পরিচালক ও একজন সিআইপি। ইতিমধ্যে একাধিকবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একাধিকবার বিদেশ সফর করেছেন। এছাড়া সামাজিক নানা কর্মকাণ্ডে যুক্ত হেলেনা জাহাঙ্গীর। এসব কারণে তাকে নিয়ে আশায় বুক বাঁধছেন তার সমর্থকরা। তবে দল মনোনয়ন দিলে এবং নির্বাচিত হলে ঢাকা উত্তরকে একটা আধুনিক নগরে রূপান্তর করার প্রতিশ্রুতি দেন তিনি। এছাড়াও প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ সমাপ্ত করবেন বলেও জানান।

আর দল যদি মনোনয়ন না দেয় তাহলে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করবেন বলে জানান হেলেনা জাহাঙ্গীর।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধদুই মেয়ের পর ব্যাংক কর্মকর্তা বাবারও মৃত্যু
পরবর্তী নিবন্ধসোমালিয়ায় গাড়ি বোমা হামলা, নিহত ৩০