মুনাফায় ফিরেছে রূপালী ব্যাংক

পপুলার২৪নিউজ : মুনাফায় ফিরেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি রূপালী ব্যাংক লিমিটেড চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ।
অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের ১০২৪তম সভায় এ প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়।ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৭-মার্চ’১৭) ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা এবং এককভাবে হয়েছে ০.০৯ টাকা। যা এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.২৫ টাকা এবং এককভাবে ০.২৮ টাকা ছিল। এ হিসেবে প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস বেড়েছে দশমিক ১৭টাকা বা ৬৮ শতাংশ ।
উল্লেখিত সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৪৩.৯৮ টাকা, আগের বছরের এই সময়ে যা ছিল ৪৬ টাকা ৭৫ পয়সা। আলাচ্য সময়ে রাষ্টায়ত্ত এই ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০.৮০ টাকা, আগের বছরের এই সময়ে যা ছিল ১৪ টাকা ২১ পয়সা। এ হিসাবে ব্যাংকটির এনএভি বেড়েছে ১৬ টাকা ৫৯ পয়সা। প্রসঙ্গত, রূপালী ব্যাংক লিমিটেডের শেয়ার বর্তমানে পুঁজিবাজারের ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ব্যাংকটি।

 

পূর্ববর্তী নিবন্ধফের হাসপাতালে শাকিব খান
পরবর্তী নিবন্ধআজিজসহ ছয় মানবতাবিরোধী অপরাধীর রায় যেকোনো দিন