মুক্তি পেলো জায়েমের নতুন গান ‘বেবি জনসন’

বিনোদন ডেস্ক : জায়েম হোসেন, পেশাগতভাবে ‘জায়েম’ নামে পরিচিত। তিনি কানাডায় বসবাসরত একজন বাঙালি গায়ক, গীতিকার, সুরকার এবং প্রযোজক। একটি অডিও সম্পাদক এবং প্রযোজক হিসেবে ২০১৮ সালে ইডিএম জেনারে তার কর্মজীবন শুরু করেন। পরে, সংগীত নিয়ে গবেষণা করার সময় পপ, হিপ হপ, আরএন্ডবি, লোফি ইত্যাদির মতো নতুন গান তৈরি করতে শুরু করেন তিনি।

২০২১ সালে তিনি লাভজেনের অধীনে জনপ্রিয় গায়ক তানভীর ইভানের সঙ্গে ‘হারিয়ে’ নামে একটি গান প্রকাশ করেন। এটি একটি ফিউচার বেস ইডিএম গান। এ গানের কথা, সুর ও সংগীত আয়োজন করেছেন জায়েম। সব অনলাইন প্ল্যাটফর্মে গানটি ব্যাপক সাড়া ফেলেছে। এ গান দিয়েই সবার কাছে পরিচিত পান জায়েম। প্রথম থেকেই ইডিএম গান করেছেন, তাই বাংলা গান দিয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে চান তিনি। বাংলা ইডিএমকে শীর্ষ স্তরে দেখতে চান, এটি তার স্বপ্ন।

২০২৩ সালে ১৪ ফেব্রুয়ারিকে লক্ষ্য করে নিজের কণ্ঠে গাওয়া একটি গান প্রকাশ করেন। ভালো সাড়া পাওয়ার পর বাংলার পাশাপাশি হিন্দি ও ইংরেজি ভাষায় গান প্রকাশ করেন তিনি।

গতকাল শুক্রবার জায়েমের নতুন গান বেবি জনসন মুক্তি পেয়েছে। একটি উদ্ভাবনী বাংলা ড্রিল ট্র্যাক, যেখানে জায়েম প্রথমবার র্যাপ করেছেন। তার সঙ্গে দেখা যাবে জনপ্রিয় র্যাপ শিল্পী ক্রিটিক্যাল মাহমুদকে। জায়েমের নিজস্ব মিউজিক কোম্পানি ব্যাড ইগনাইট রেকর্ডস লিমিটেড রয়েছে। বাংলা ভাষায় ড্রিল র্যাপ গান খুবই বিরল। গানটির মিউজিক ভিডিও করেছে আরটিএফ ফিল্মস। জায়েম আশা করেন এ গানটি সবার ভালো লাগবে।

জায়েম বলেন, গানটির জন্য পুরো টিম অনেক পরিশ্রম করেছে। র্যাপ গান নিয়ে তিনি বলেন, র্যাপকে হিপ হপের প্রতিশব্দ হিসেবে দেখা হলেও আসলে হিপ হপ বলতে পুরো সংস্কৃতির চর্চাকে বোঝায়। র্যাপিং বলতে এমন এক ধরনের গানকে বোঝায় যেখানে গানের কথা ছন্দের মাধ্যমে বলা হয় এবং বিভিন্ন বিটের সঙ্গে তাল দেওয়া হয়। আধুনিক বিটে ড্রাম মেশিন, সিনথেসাইজার এবং লাইভ ব্যান্ড থাকে।

শিগগির আরও নতুন গান এবং রিমিক্স আসছে বলে জানান তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধ‘আদিপুরুষ’ ১ দিনের ব্যবসায় ‘পাঠান’ সিনেমাকে পেছনে ফেলেছে
পরবর্তী নিবন্ধআইআরএফ’র মিলনমেলায় অংশ নেন ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের এমডি কাজীম উদ্দীন