মুকসুদপুরে রাস্তা দখল করে বাঁশ কেনা বেচা চলাচলে দুর্ভোগ; দুর্ঘটনার আশঙ্কা

দেলোয়ার হোসেন ,মুকসুদপুর ( গোপালগঞ্জ) প্রতিনিধি
গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় হাটবাজার এলাকায় রাস্তার দুই পাশ দখল করে বাঁশ বেচা কেনা হচ্ছে।পথচারীসহ যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে যে কোন সময় বড় রকমের দুর্ঘটনার আশস্কা করছে এলাকাবাসী।
সরজমিন ঘুরে দেখা গেছে মুকসুদপুর- টেকের হাট সড়কের বনগ্রাম বাজার সংলগ্ন ব্রীজের পশ্চিম উত্তর পার্শ্বে নদীর পাড় ও সড়ক দখল করে প্রতিদিন বাশঁ বেছাকিনা করছে সপ্তাহে রবিবার ও বৃহস্পতিবার বাঁশের অনেক বড় হাট বসে। মুকসুদপুর-জলিরপার সড়কের উজানী বাজার সংলগ্ন ব্রীজের উত্তর পাশে রাস্তা দখল করে বাঁশের হাট বসে সপ্তাহে শনি ও মঙ্গলবার। মুকসুদপুর-রাজপাট সংলগ্ন ব্রীজের দক্ষিন পাশে রাস্তা দখল করে বাঁশের হাট বসে সপ্তাহে মঙ্গলবার-শনিবার এসব হাট বাজারে সকাল থেকে শুরু হয়ে রাত পর্যন্ত বাঁশ বেচা কেনা চলে। বাঁশ কেনা বেচার জন্য বিভিন্ন অঞ্চল থেকে ব্যবসায়ীরা বাঁশ সংগ্রহ করে আনে এবং এলাকার খরিদ্দার ছাড়াও শহরের ব্যবসায়ীরা আসে অপেক্ষাকৃত কম মূল্যে বাঁশ কেনার জন্য।
এ দুটি বাজার ছাড়াও উপজেলার বিভিন্ন বাজার এলাকার সড়কজুড়ে বাঁশের হাট বসে। খান্দারপাড় আক্কাস,কুদ্দুস, ছত্তার, বজলু, মকলেস মহারাজপুর হানিব,আবু বেগ, হাশেম বাশবাড়ীয়া গ্রামের বাঁশ সাহিদ খান,মোহাম্মাদ আলী,আওলাদ আলী দাউদ মোল্যা ব্যবসায়ী এরা জানায় ৩/৫বছর ধরে এইভাবে রাস্তার দুই পাশে বাঁশের ব্যবসা চলছে আমাদের বাশ ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিহাটে ছাড়াও বাজারে খাজনা নেন।বাঁশ কেনাবেচার জন্য অনেক জায়গার দরকার হলেও হাটে খোলা জায়গা না থাকায় রাস্তার পাশজুড়ে বাঁশ রাখতে হয়। এই বিষয় বাশবাড়ীয়া ইউনিয়ন সহকারী ভ’মি তশিলদার কামরুলজাম্মান বলেন এই ব্যাপারটা আমরা সরানো জন্য চেষ্টা করা হচ্ছে এবং উর্ধতন কর্মকতা কে জানানো হচ্ছে তাড়াতাড়ি ব্যবস্থা গ্রহন করা হবে।রাস্তায় সব ধরণের যানবাহন চলাচল করে। স্বাভাবিকভাবেই পথচারী ও যানবাহন চলাচলে অসুবিধা হয় কিন্তু আমরা কি করতে পারি। কর্তৃপক্ষ বিষয়টি দেখেও দেখে না। চলাচলকারী বাসের ড্রাইভাররা জানায় রোড দখল করে বাঁশের আড়ৎ বসে, আমরা সব সময় দুর্ঘটনার আশঙ্কার মধ্যে থাকি। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

 

পূর্ববর্তী নিবন্ধতিন সিটিতে জরিপে এগিয়ে আওয়ামী লীগ : জয়
পরবর্তী নিবন্ধবিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় মামলা