মুকসুদপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

মেহের মামুন ( গোপালগঞ্জ ) প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুরে যথাযোগ্য মর্যাদায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জাতির গৌরবোজ্জ্বল বিজয়ের ৪৯ তম দিবস উদ্যাপিত হচ্ছে যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচিতে।
বিজয়দিনে কর্মসূচির মধ্যে তোপধ্বনি, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ-আলোচনা সভা, ক্রীড়া-সাংস্কৃতিক অনুষ্ঠান অন্যতম। উপজেলা পরিষদসহ রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান,বিভিন্ন সংগঠন সমন্বিত ও নিজস্ব কর্মসূচিতে দিবসটি পালন করবে।
১৬ ডিসেম্বর সোমবার উপজেলা প্রশাসন ও পরিষদ কর্তৃক কর্মসূচিতে প্রত্যূষে মুকসুদপুর থানা ময়দানে ৩১বার তোপধ্বনী, সূর্য়োদয়ের সাথে সাথে সকল প্রতিষ্ঠান-ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী ও ক্রীড়া অনুষ্ঠান হবে। দুপুরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও স্মৃতিচারণ, সুখী, সমৃদ্ধ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীনন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা। জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এসময় উপস্থিত ছিলেন মুকসুদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আলী, পৌর মেয়র এ্যাড. আতিকুর রহমান মিয়া, উপজেলা সহকারী কমিশনার ভূমি আসমত হোসেন, মুকসুদপুর থানার ওসি মির্জা আবুল কালাম আযাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান তাপসি বিশ্বাস দুর্গাসহ সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক ও সর্বস্তরের জনসাধারণ।

 

পূর্ববর্তী নিবন্ধরামপুরা মহানগর প্রজেক্টের আগুন নিয়ন্ত্রণে
পরবর্তী নিবন্ধমুসলিমবিদ্বেষী আইন: ভারতজুড়ে ছড়িয়ে পড়ছে বিক্ষোভ