মুকসুদপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা ও ৫ মটর সাইকেল চালকের জরিমানা

মেহের মামুন গোপালগঞ্জ:
গোপালগঞ্জের মুকসুদপুরের বিভিন্ন আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কের পাশে অবৈধভাবে ইট, বালু, গাছের গোড়া সহ বিভিন্ন মালামাল রেখে যানবাহন ও পথচারী চলাচলে বাধা সৃষ্টিকারী ১ ব্যবসায়ীকে সড়ক ও পরিবহন আইনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ হাজার টাকা জরিমানা এবং অবৈধ ভাবে রাখা এসব ব্যবসার মালামাল সরিয়ে নিতে বলা হয়েছে। এছাড়াও ৫জন মটর সাইকেল চালকের ড্রাইভিং লাইসেন্স না ২৫’শ টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার (২৭ মে) সকালে মুকসুদপুর উপজেলা শহরে বিভিন্ন আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কে অবৈধ বাঁধা অপসারণে ও সড়ক পরিবহন আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় এবং যেসকল ব্যবসায়ী রাস্তার পাশে রেখেছেন তাদের সরিয়ে নিতে মৌখিক নির্দেশ দেন উপজেলা প্রশাসন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার জোবায়ের রাশেদ ও উপজেলা সহকারী কমিশনার ভুমি আসমত হোসেন।

মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার জোবায়ের রহমান রাশেদ জানান, উপজেলার শহরের কলেজ মোড় থেকে কমলাপুর ব্রীজ পর্যন্ত রাস্তায় অবৈধভাবে ইট, বালু রেখে যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা তৈরিসহ নানা সমস্যা দেখা দিয়েছে। সড়কের পাশে বালু, ইট, গাছের গুড়ি রাখার ফলে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। প্রাথমিকভাবে তাদের এসব মালামাল সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে এবং উজানী বাজারে সড়কের পাশে কাঠেরগুড়ি রাখায় ব্যবসায়ী হাবীলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৫জন মটর সাইকেল চালকের ড্রাইভিং লাইসেন্স না ২৫’শ টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসমত হোসেন জানান, রাস্তায় ইট, বালু ও গাছের গুড়ি সহ বিভিন্ন অবৈধ বাঁধা অপসারণ করা হয়েছে ও সড়ক পরিবহন আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হয়েছে। কেউ যদি নির্দেশ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধআমদানি কমিয়ে দেশেই কৃষিযন্ত্র তৈরির লক্ষ্য : কৃষিমন্ত্রী
পরবর্তী নিবন্ধআসন্ন বাজেট হবে মানুষ বাঁচানোর: অর্থমন্ত্রী