মুকসুদপুরে দু’পক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধা নিহত, আহত ৫০

মেহের মামুন ( গোপালগঞ্জ ) প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুরে পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধা সাহেব আলী খন্দকার নিহত হওয়ার অবিযোগ উঠেছে। এসময় উভয় পক্ষের ৫০ জন আহত বেশ কয়েকটি বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে উপজেলার পশারগাতী ইউনিয়নের কাওয়ালদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মুক্তিযোদ্ধা সাহেব আলী খন্দকার নিহত হয়। গুরুতর আহতরা হলো সাহিদুল শেখ, মোফা শেখ, জসিম মোল্যা, লিয়াকত মোল্যা ও সুজন শেখ।

স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু রাসেল শিমুল জানান, একই গ্রামের তৈয়ব আলী মুন্সী ২৫ হাজারটা সুধে দিয়েছিলেন জালালকে । এছাড়াও সে আরো অনেক লোকের কাছ থেকে টাকা সুধে নিয়ে এলাকা থেকে উধাও হয়েগেছে। পরবর্তীতে তার বোন এক লাখ টাকা দেয় তার পাওনাদারকে ভাগ করে দেয়ার জন্য । সেই টাকা দেয়ার দায়িত্ব নেন মুক্তিযোদ্ধা সাহেব আলী খন্দকার । শুক্রবার সকালে সেই টাকা দিতে চাইলে তৈয়ব আলী মুন্সী ১০ হাজার টাকা নিতে অস্বীকার করে এবং সাহেব আলী খন্দকারকে পিটিয়ে আহত করে। পরে তাকে উদ্ধার করে মুকসুদপুর হাসপাতালে নেয়া হয়। মুকসুদপুর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করে।

মুকসুদপুর ও কাশিয়ানী সার্কেল-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন ভূইয়া জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। এলাকায় শান্তি বিরাজ করার জন্য উভয়পক্ষ্যকে আহ্বান করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

মুকসুদপুর থানা ওসি মীর্জা আবুল কালাম আযাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন সংর্ঘেষের সঘটনায় একজন নিহতের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। অপ্রিতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে । নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধদাম বেড়েছে শাক-সবজি ও মাছ-মুরগির
পরবর্তী নিবন্ধএই বাজেট অন্তঃসারশূন্য কল্পনাপ্রসূত: বিএনপি