মুকসুদপুরে ডক সাহেবের পাক দরবার শরীফ ঔরস অনুষ্ঠিত

দেলোয়ার হোসেন মুকসুদপুর গোপালগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় পুরোন মুকসুদপুর তিনদিন ব্যাপী পীরে কামেল আব্দুল খালেক ডক সাহেবের পাক দরবার শরীফ ঔরস মোবারক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থতি ছিলেন বিশিষ্ট শিল্পপতি রাজশাহী, আবুল হোসেন বিশিষ্ট ব্যবসায়ী মতিঝিল ঢাকা গিয়াসউদ্দিন সাবেক মুকসুদপুর সংবাদ সম্পাদক হায়দার হোসেন মুকসুদপুর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান লেবু প্রচার সম্পাদক কাজী ওহিদ গোবিন্দপুর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইলিয়াস হোসেন মিয়া ইউপি সদস্য ওমর আলী ফরিক প্রমুখ। প্রথম বার্ষিক ঔরশ মোবারক ৩০মার্চ শুক্রবার শুরু হয়ে ১লা এপ্রিল সোমবার শেষ হয়। বার্ষিক ঔরশে হাজার হাজার ভক্ত ও অনুসারী দেশের বিভিন্ন এলাকা থেকে পাক দরবার শরীফ এসে হাজির হয়। শুধু মুকসুদপুরই নয়, জেলার গন্ডি ছাড়িয়ে আশে-পাশের জেলার লোকজনের কাছে খুব দ্রুত পরিচিত হয়ে ওঠেন। তার দোয়া আর্শীবাদে অসংখ্য মানুষ আসে জীবৎদশায় যে সব অনুসারী তিনি তারা প্রথমে শুরু করেন এই বার্ষিক ঔরশ মোবারক উপলক্ষ্যে আধ্যাতিক করচা-মুর্শিদীও বিচার গান পরিবেশন করেন দেশ বরেণ্য কন্ঠশিল্পী লালন একাডেমি কুষ্টিয়া জামাল উদ্দিন টুনটুন শাহ ফকির,নারগিস পারভীন শরীফ উদ্দীন রতিন্দ্রনাথ রায় মন্ডল।
আব্দুল খালেক ডক সাহেবের পাক দরবার প্রধান খাদেম শরীফ নুরুল হোসেন খান (মাসুদ),সহ কয়েকজন অনুসারীর সাথে আলাপ করলে তারা জানান,আগামি বছর পাক দরবার শরীফ ঔরস মোবারক অসংখ্য ভক্তের সংখ্যা বেড়ে যাবে এই তিনদিন হাজার জাহার লোকদের তবারোক দিওয়া হয়েছে প্রতিবছরই হাজার হাজার লোক এই ওরশ মোবারকে হাজির হবে তাদের প্রিয় পাক দরবার শরীফে আসতে যাতায়াতে রাস্তা-ঘাটের অবস্থা খুবই ভাল।
এই বার্ষিক ওরশ মোরারক উপলক্ষে এখানে বিশাল মেলা বসেছে। মেলায় মিষ্টি-মন্ডার দোকান ছাড়াও বিভিন্ন ধরনের মাটির দ্রব্য সামগ্রী, কাঠ ও বাঁশের পন্য সামগ্রীসহ প্রায় ১ হাজার বিভিন্ন প্রকার নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সাজিয়েছে। গান পরিবেশন শেষে মেলা দেখা ও জিনিসপত্র কিনে নিয়ে যাচ্ছেন।

 

পূর্ববর্তী নিবন্ধইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন হাসপাতালে ভর্তি
পরবর্তী নিবন্ধরাজশাহীতে পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা তরুণী আটক