মুকসুদপুরে একটি সংখ্যালঘু পরিবারকে নির্যাতন করার অভিযোগ

মেহের মামুন,মুকসুদপুর,(গোপালগঞ্জ) প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

গোপালগঞ্জের মুকসুদপুরে এক সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের চেষ্টা চালাছে কতিপয় দুবৃত্তরা। তারা ওই সংখ্যালঘু পরিবারের জমি দখল, জমির ফসল কেটে নেয়াসহ নস্ট করা, বাগানের ফলফালাদি কিছুই নিতে দেয় না। তাদের প্রতিহত করতে চাইলেই অত্যাচার নির্যাতন নেমে আসে। তাদের অব্যহত নির্যাতন এবং আক্রমনে গুরুতর আহত বিকাশ মজুমদার (৫০) এখন ফরিদপুর ৫শ শয্যা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় থানায় মামলা হলেও বাদীপক্ষকে মামলা প্রত্যাহারের অব্যহত চাপ দিচ্ছে।
মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের বাগাট গ্রামের বাসিন্দা জগবন্ধু মজুমদার ৩ ছেলে রেখে পরলোকে পাড়ি জমায়। পাশ্ববর্তী কানুড়িয়া গ্রামের সেতাই শেখের ছেলে দুলাল শেখ বেশ কয়েকবছর আগে জগবন্ধুর জ্ঞাতি গোবিন্দ মজুমদারের কাছথেকে ৪ শতক জমি কিনে বসতবাড়ী করে দুলাল শেখ। প্রথম দিকে জগবন্ধুর ৩ ছেলে প্রসেন মজুমদার, বিকাশ মজুমদার এবং দীপক মজুমদার সাথে একই বাড়ীর উপরে দুলাল শেখ হিন্দু মুসলমান সম্প্রতি বজায় রেখে বসবাস করে আসছিল। দুলাল শেখের বাড়ীর পালানে জমি না থাকায় মজুমদারদের সকল জমি ব্যবহার করে। গ্রামের জমি হিসেবে মাত্র ৪ শতক বসবাস করা উপযোগি না থাকার জগবন্ধু অনেক জমি তারা বর্গা চাষ করে। কিন্তু ফসলাদি দেয় না। দিন দিন তাদের জমি দখল, থেকে ফসলাদি গ্রহণ থেকে গরু বাছুর দিয়ে ক্ষয় ক্ষতি করতে থাকে। গত ১৯ মে জগবন্ধু মজুমদারের ছেলে বিকাশ মজুমদার সকালের নাস্তা শেষে কানুড়িয়া বাজারে যাওয়ার সময়ে প্রতিপক্ষ দুলাল শেখের নেতেৃত্বে তার ভাই ভাতিজাসহ ৫/৬ জনের একটি দল একা বিকাশ মুজমদারে উপর উপুর্যপরি হামলা চালিয়ে মৃতপ্রায় রেখে চলে যায়।
স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রাথমিক ভাবে ভাঙ্গা হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক্স বিভাগের অধ্যাপক ডা: অনাদি রঞ্জনের তত্বাবধানে চিকিৎসাধীন আছে। তিনি জানিয়েছেন বিকাশ মজুমদারে অবস্থা এখনও শংকটাপন্ন। তার শরীরে নীলা ফোলা জখমসহ ৭ টি স্থানে গুরুতর জখম আছে। সম্পুর্ণ সুস্থ হলেও অংঙ্গহানি হতে পারে বা আজীবন পঙ্গুত্ব বরণ করতে হতে পারে।
এব্যাপারে আহত বিকাশের ভাই প্রসেন মজুমদার বাদী হয়ে মুকসুদপুর থানায় মামলা হয়। মামলা দায়েরের পরে একবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ছাড়া কার্যত আর কিছুুই না করায় আসামীরা বাদী পক্ষকে মামলা তুলে নেয়ার অব্যহত হুমকি দিচ্ছে।
এব্যাপারে দিগনগর ইউপি চেয়ারম্যান হাজী মোহাম্মদ আলীর সাথে কথা বললে তিনি বিকাশ মুজমদারের উপর বর্রচিত হামলার নিন্দা জানিয়ে বলেন আসামীরা এলাকার চিহিৃত সমাজবিরোধী ও মাদক ব্যবসায়ি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য এলাকার সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান পুলিশকে নির্দেশ দিয়েছেন।
মুকসুদপুর থানার ইনেপেক্টর তদন্ত জাফর মিয়া সাংবাদিকদের কাছে বলেন বর্রচিত হামলার কথা শুনেই তাৎক্ষনিক ভাবে ঘটনা স্থলে গিয়েছেন। সংখ্যালঘু পরিবাকে সাধ্যমত নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হয়েছে। আসামী গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে। অচিরেই গ্রেফতার করে বিচারের জন্য আদালতে পাঠানো হবে।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে সুফিয়া বেগম ফাউন্ডেশনের বৃত্তি প্রদান
পরবর্তী নিবন্ধরোজায় গরুর মাংস প্রতি কেজি ৪৭৫ টাকা