মুকসুদপুরের সরকারী জমি দখল ও বালু উত্তোলন বন্ধের দাবীতে মানব বন্ধন

মেহের মামুন, গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খান্দারপাড় বাজার ও নিরীহ মানুষের ভুমিদস্যুর থেকে রক্ষা সরকারী জমি দখল এবং অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবীতে ৯ এপ্রিল শনিবার সকাল ১০ টায় খান্দারপাড় বাজারে খান্দার
পাড় বাজার ঘর মালিকগণ ও এলাকার সাধারন জনগণ মানব বন্ধন করেছেন। খান্দারপাড় বাজার বনিক সমিতির সাবেক সভাপতি মোঃ আলম লস্কার, মিজানুর রহমান সিকদার মানব বন্ধন কালীন সময়ে সাংবাদিকদের জানান যে,আবু জাহিদ সেন্টু মিয়া বাজার সংলগ্ন পুকুর হতে বালু উত্তোলন করে বাজারের পুর্বে পাশে নিচু জমি ভরাট করছেন। এতে করে পুকুরের পাড়ে অবস্থিত সরকারী হাসপাতাল ,মসজিদ,মন্দির এবং বেশ কিছু দোকান ঘর পকুরে বিলীন হয়ে যায়ওার সম্ভাবনা রয়েছে।তারা বাজারের সরকারী হাসপাতাল,মসজিদ
,মন্দির এবং ব্যবসায়ী সহ এলাকার সর্ব সাধারনের বিষয়টি বিবেচনা করে বালু উত্তোলন দ্রুত বন্ধের মুকসুদপুর উপজেলা প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন। মানব বন্ধনে খান্দারপাড় বাজার দোকানীরা এবং এলাকার প্রায় ৩/ ৪ শতাধিক জনগণ উপস্থিত ছিলেন।
বিষয়টি নিয়ে মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ জোবায়ের রহমান রাশেদের সাথে আলাপ করার জন্য মোবাইল ফোনে কয়েক বার যোগাযোগ করার চেস্টা করা হলে ও তিনি ফোন রিসিভ করেন নাই।
এব্যাপারে বালু উত্তোলনকারী এ্যাডঃ আবু জাহিদ সেন্টু মিয়া সাহেবের সাথে সাংবাদিকরা মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান,খান্দারপাড় বাজার উন্নয়নের স্বার্থে এবং এলাকার বেকার লোকজনের কর্মসংস্থানের লক্ষে আমাদের বক্তিগত খান্দারপাড় বাজারের পূর্ব পাশে নিচু জমি ভরাট করে নতুন দোকান ঘর করার উদ্দেশ্যে বাজার পশ্চিশ পাশের ব্যক্তিগত পুকুর হতে বালু ও মাটি উত্তোলন করে ওই জমি ভরাট করছি। ইহাতে একদিকে যেমন বাজার সম্প্রসারিত হবে এবং অপরদিকে সাধারন মানুষ উপকৃত হবে।আমাদের বড় পুকুর হতে যতটুকু বালু ও মাটি উত্তোলন করা হবে এতে হাসপাতাল,মসজিদ, মন্দির এবং বাজারের দোকান ঘরের কোন ক্ষতি হবেনা বলে তিনি জানান।তাই বিষয় টি বাজারের দোকানী মালিকেরা ও সাধারণ জনগন গোপালগঞ্জ -১ আসন মুকসুদপুর -কাশিয়ানী উপজেলার উন্নয়নের রুপকার মুহাম্মদ ফারুক খান এমপি মহোদয় ও জেলা প্রশাসক,পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

পূর্ববর্তী নিবন্ধপোশাক শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি ২৭ এপ্রিল থেকে
পরবর্তী নিবন্ধসোনালী ব্যাংক স্থানীয় কার্যালয় শাখার উদ্যোগে বিশেষ ব্যবসায়িক মতবিনিময় সভা