মিরসরাইয়ে ড্রেজারডুবি: আরও একজনের মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি:

চট্টগ্রামের মিরসরাইয়ের সাগরে ড্রেজার ডুবে নিখোঁজ আট শ্রমিকের মধ্যে আলম সরদার (৫০) নামে আরও এক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বুধবার রাত সাড়ে ১১ টার দিকে মরদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন।

তিনি বলেন, বুধবার রাত আনুমানিক ১১টার দিকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম আলম সরদার। নিহতের ভাই ছিদ্দিকুর রহমান মরদেহ শনাক্ত করেছেন। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে। এ পর্যন্ত আটজনের মধ্যে পাঁচজনের মরদেহ উদ্ধার হয়েছে।

এর আগে গত সোমবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে ওই আট শ্রমিক নিখোঁজ হন। তার মধ্যে আনিচ মোল্লার ছোট ছেলে ইমাম মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মোল্লা, সেকান্দার বারীর ছেলে জাহিদ বারী ও রহমান ফকিরের ছেলে আল-আমিন ফকিরের মরদেহ উদ্ধার করা হয়। তাদের সবরা বাড়ি পটুয়াখালী সদর উপজেলার চর জৈনকাঠি গ্রামে।

এ ঘটনায় আনিচ মোল্লার বড় ছেলে শাহিন মোল্লা, ইউসুফ আলী হাওলাদারের ছেলে বশর হাওলাদার ও রহমান ফকির আরেক ছেলে তারেক মোল্লা এখনো নিখোঁজ রয়েছেন।

মিরসরাই উপজেলার ১৬ নম্বর সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে এক হাজার ফুট গভীরে সাগরের মাঝে বালু উত্তোলনের ড্রেজার মেশিন রাখা ছিল। সোমবার রাতে ঝড়ে কবলে সেখানে থাকা আট শ্রমিক নিখোঁজ হন।

পূর্ববর্তী নিবন্ধপররাষ্ট্রমন্ত্রীকে ভুলভাবে উদ্ধৃত করে সংবাদ প্রচারের প্রতিবাদ
পরবর্তী নিবন্ধউখিয়ায় দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা