মিঠাপুকুরে পেট্রলবোমা হামলার তিন বছর

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
17২০১৪ সালের ১৪ জানুয়ারি রংপুর-ঢাকা মহাসড়কের মিঠাপুকুরের জায়গীর ফতেপুর নামক স্থানে যাত্রীবাহী নৈশ কোচে পেট্রলবোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারায় ছয়জন নিরীহ যাত্রী।
দেশব্যাপী আলোচিত এই বর্বোরোচিত পেট্রলবোমা হামলার তিন বছর পূর্তি হলো আজ শনিবার। এ ঘটনায় ১৩২ জনের নামে চার্জ গঠন করেছে পুলিশ। আদালতে চলছে মামলার সাক্ষ্য গ্রহণ। ব্যাপক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে, ঘটনাটির সঙ্গে জামায়াত-শিবির জড়িত। মিঠাপুকুর থানার ওসি হুমায়ুন কবীর বলেন, চার্জশিটভুক্ত ১৩২ জনের মধ্যে ৮৬ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ জানুয়ারি গভীর রাতে কুড়িগ্রামের উলিপুর থেকে ছেড়ে আসা এক্সক্লুসিভর একটি নৈশ কোচ (ঢাকা-মেট্রো-ব-১১-৬৮৬০) মিঠাপুকুর উপজেলার জায়গীর ফতেপুর নামক স্থানে পৌঁছামাত্র দুর্বৃত্তরা পেট্রলবোমা নিক্ষেপ করে। এতে, ঘটনাস্থলেই নারী ও শিশুসহ ছয়জন মারা যান। মারাত্মক অগ্নিদগ্ধ হয় ১২ জন। হতাহতদের অধিকাংশই কুড়িগ্রামের উলিপুর উপজেলার বাসিন্দা। এ ঘটনায় মিঠাপুকুর থানার এসআই আবদুর রাজ্জাক বাদী হয়ে ৮৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০/৫০ জনের নামে একটি মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির সঙ্গে জামায়াতের গাঁটছাড়া প্রমাণিত-ড. আনোয়ার
পরবর্তী নিবন্ধআশুলিয়ায় ট্রাকের ধাক্কায় শিশু নিহত