মায়ের জন্য ২০ বছর ধরে মৃত বোনের ছদ্মবেশে আছেন এই মানুষটি!

পপুলার২৪নিউজ ডেস্ক :

মায়ের জন্য ২০ বছর ধরে মৃত বোনের ছদ্মবেশে আছেন এই মানুষটি!

বয়স এখন পঞ্চাশের ঘরে। গত ২০ বছর ধরে মেয়েদের পোশাক পরে রয়েছেন চীনের এক ব্যক্তি। তার অসুস্থ মা মেয়ের মৃত্যুশোক সহ্য করতে না পেরে শয্যাশায়ী। তাই মাকে মানসিকভাবে সুস্থ করে তুলতে বোনের পোশাক পরে রয়েছেন ছেলে।

চীনের গুয়াংসি প্রদেশের গুইলিন এলাকার ওই বাসিন্দার নাম জানা যায়নি। মেয়েদের পোশাকে, মেয়েদের মত চুল রেখে কাটিয়ে যাচ্ছেন বছরের পর বছর। জীবনের একটাই উদ্দেশ্য, মাকে ভাল রাখা। তিনি জানিয়েছেন, বোনের মৃত্যুর পর থেকে মায়ের মানসিক রোগের শুরু। একদিন তাঁকে দেখে বোন বলে ভুল করে ফেলেন। তখন থেকে বোনের মত সেজে রয়েছেন তিনি। এখন আর কোনও পুরুষের পোশাকও নেই।

বাঁশি বাজিয়ে তিনি চালান মা-ছেলের সংসার। বিয়ের প্রশ্নই ওঠে না। মানুষ তাঁর পোশাক-আশাকে হাসলে কিচ্ছু আসে যায় না। তাঁর মা বোঝেন, ছেলেই রয়েছেন মেয়ে সেজে। তিনি বলেছেন, আমার মেয়ে চলে গেছে। এখন ওই আমার মেয়ে।

চীনে ভাইরাল হয়ে গেছে এঁর ভিডিও। এখন নজর পড়েছে আন্তর্জাতিক বিশ্বের। বেশিরভাগ মানুষই তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তবে কারও কারও প্রশ্ন, নিজের উভলিঙ্গত্ব ঢাকতে কি এই মায়ের বাহানা। আবার কারও জিজ্ঞাসা, মায়ের জন্য না হয় তিনি মেয়ে সেজেছেন। তা মা কখনও জানতে চাননি, আমার ছেলেটা কোথায় গেল!

পূর্ববর্তী নিবন্ধজামিনে মুক্তি পেলেন বিএনপির জয়নুল আবদিন
পরবর্তী নিবন্ধতীব্র স্রোতে ফেরি চলাচলে বাধা