মালিঙ্গা এবার রাজস্থান শিবিরে

স্পোর্টস ডেস্ক : আইপিএলে লাসিথ মালিঙ্গা আর মুম্বাই ইন্ডিয়ান্স যেন সমার্থক। ২০২১ সালে অবসরে যাওয়া এই লঙ্কান গতিতারকা আইপিএলে নয়টি মৌসুম খেলেছেন মুম্বাইয়ের হয়ে। নিয়েছেন ১৭০ উইকেট, তিনি আবার টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারিও।

২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হিসেবেও কাজ করেছেন মালিঙ্গা। তবে এবার মুম্বাইয়ের ‘ঘরের ছেলে’কে নিয়ে নিচ্ছে রাজস্থান রয়্যালস। শুক্রবার তাকে দলের ফাস্ট বোলিং কোচ হিসেবে ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

২০১৯ সালে শেষ আইপিএলে খেলেছিলেন শ্রীলঙ্কার এই তারকা ক্রিকেটার। এরপর পারিবারিক কারণ দেখিয়ে ২০২০ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেননি তিনি। ২০২১ সালের নিলামের আগেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়ে দেন মালিঙ্গা।

৩৮ বছর বয়সী মালিঙ্গা ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়ে ট্রফি জিতিয়েছিলেন। আইপিএলের আসন্ন মৌসুমে তিনি রাজস্থানের প্রতিভাবান পেসারদের সঙ্গে কাজ করবেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছরের বেশি সময় খেলা মালিঙ্গা তিন ফরম্যাট মিলিয়ে মোট ৩৪০টি ম্যাচে শ্রীলঙ্কার হয়ে প্রতিনিধিত্ব করেছে। তার নামের পাশে রয়েছে ৫৪৬ উইকেট।

মালিঙ্গা রাজস্থানে পাবেন তারই স্বদেশি শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটার কুমার সাঙ্গাকারাকেও। তিনি রাজস্থানের ডিরেক্টর অব ক্রিকেট।

এ প্রসঙ্গে মালিঙ্গা বলেন, ‘আইপিএলে ফিরে আসা আমার জন্য একটি দুর্দান্ত অনুভূতি এবং রাজস্থান রয়্যালসে যোগদান করাটাও আমার কাছে অত্যন্ত সম্মানের। আমি মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে আইপিএলে কিছু বিশেষ স্মৃতি তৈরি করেছি। এখন রয়্যালসের সঙ্গে নতুন অভিজ্ঞতার জন্য অপেক্ষা করছি এবং আশা করছি এই যাত্রায় দুর্দান্ত স্মৃতি তৈরি করব।’

পূর্ববর্তী নিবন্ধযুদ্ধে ১ লাখ ১৬ হাজার বিদেশি ইউক্রেন ছেড়েছে : জাতিসংঘ
পরবর্তী নিবন্ধএখন ইতিহাস নিয়ে অনেক হিসাব-নিকাশ করে কথা বলতে হয় : নুর