মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

নিউজ ডেস্ক :
দুই দেশের ভ্রাতৃত্ববোধের সম্পর্ক আরও সুদৃঢ় করতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে আনোয়ার ইব্রাহীম ড. ইউনূসকে টেলিফোন করেন। এসময় ড. ইউনূস তাকে সফরের আমন্ত্রণ জানান। বুধবার (১৪ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

ফেসবুক পোস্টে তিনি বলেন, আমি আমার পুরোনো বন্ধু অধ্যাপক ড. ইউনূসকে ফোন করেছিলাম। ফোনে সম্প্রতি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে তার নিয়োগের ব্যাপারে খোঁজখবর নিয়েছি এবং তাকে অভিনন্দন জানিয়েছি।

আনোয়ার ইব্রাহিম জানান, মালয়েশিয়ার সঙ্গে ড. ইউনূসের সুসম্পর্কের ইতিহাস রয়েছে। দুই দেশের মধ্যকার সম্পর্ক পুনঃউন্নয়নে এবং বাংলাদেশে শান্তি শৃঙ্খলা ফেরাতে মালয়েশিয়ার সহযোগিতার আশ্বাস দেন তিনি।

তিনি জানান, সংখ্যালঘুসহ সব বাংলাদেশির অধিকার রক্ষার প্রত্যয় ব্যক্ত করেছেন ড. ইউনূস। তার এ পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন আনোয়ার ইব্রাহিম।

ফোনালাপে দুই দেশের ভ্রাতৃত্ববোধের সম্পর্ক আরও সুদৃঢ় করতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা।

পূর্ববর্তী নিবন্ধআন্তঃনগর ট্রেন চলাচল শুরু
পরবর্তী নিবন্ধপ্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বিজিএমইএ প্রতিনিধিদলের সাক্ষাৎ