মানারাতে পড়ার সময়ই চার জঙ্গির পরিচয় হয়: মনিরুল

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

নরসিংদীর মাধবদীতে দুদিন ধরে ঘিরে রাখা জঙ্গি আস্তানা নিলুফা ভিলা থেকে দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন। দুপুর ২টা ৩৫ মিনিটে একটি অ্যাম্বুলেন্সে করে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আটক দুই নারী জঙ্গি হলেন- খাদিজা আখতার মেঘনা ও মৌ। তাদের বয়স ত্রিশের কোটায়। এর মধ্যে একজনের বিয়ে হয়েছিল। তার স্বামী নব্য জেএমবির একজন শীর্ষ নেতা। তাকে গ্রেফতারে বিভিন্ন জায়গায় অভিযান চলছে। অন্যজনেরও বিয়ের প্রস্তুতি চলছিল। তারা বেসরকারি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্রী ছিলেন।

সিটিটিসি জানিয়েছে, নরসিংদী জেলা পুলিশের অধীনে রেখে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আটক দুই নারীর কাছে কোনো অস্ত্র ছিল না। তবে তাদের কাছ থেকে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দল এসব বোমা নিস্তেজ করে দিয়েছে।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেছেন, আটক দুই নারী মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ছিলেন।

তিনি বলেন, গতকালের অভিযানে নিহত দুজন স্বামী-স্ত্রী। প্রাথমিকভাবে তাদের নাম জানা গেছে, আবু আব্দুল্লাহ আল বাঙাল ও আকলিমা আখতার মনি। নিহত মনির সঙ্গে মেঘনা ও মৌরও সম্পর্ক ছিল।

মনিরুল বলেন, হলি আর্টিজান বেকারিতে হামলার পর ২০১৭ সালের ১৭ আগস্ট এই তিন নারীসহ চারজন র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছিলেন। মানারাতে পড়ার সময়ই তাদের পরিচয় ঘটেছিল।

পূর্ববর্তী নিবন্ধমাশরাফি ভাই ভাবছেন, কীভাবে কাপটা নেবেন: মুশফিক
পরবর্তী নিবন্ধনির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ দাবি ১৪ দলের