মাদক মামলা দ্রুত নিষ্পত্তি হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আদালতে মাদকের মামলার সংখ্যা বাড়লেও দ্রুত নিষ্পত্তি হচ্ছে না। ২০১৯ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ১ লাখ ৮০ হাজার মামলা ঝুলে আছে। মাদক সংক্রান্ত ছোট বড় মামলার দ্রুত নিষ্পত্তি না হওয়ার এর প্রভাব জেলখানাগুলোতে পড়ছে। সারা দেশের কারাগারগুলোতে ধারণক্ষমতা ৪০ হাজার ৬১৩ জনের কিছু বেশি। এ মুহূর্তে কারাগারগুলোতে বন্দির সংখ্যা ৮৭ হাজার ৭৯৯ জন। কোনো কোনো সময় বন্দির সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে যায়। এ সব কারণেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ সংশোধনীতে পাঠানো হয়েছিল।’

সোমবার সচিবালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।

তিনি জানান, অমর একুশে শহীদ দিবস সুষ্ঠুভাবে পালনের জন্য প্রতি বছরের মতো র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ফায়ার ব্রিগেড কর্মীরাসহ বিভিন্ন বাহিনী সতর্ক দৃষ্টি রাখবে। প্রচলিত প্রথা অনুসারে, কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর সাধারণ জনগণের শ্রদ্ধা জানানোর সুযোগ পাবেন।

 

পূর্ববর্তী নিবন্ধঅস্কারের মঞ্চে না থাকতে পেরে যা বললেন প্রিয়াঙ্কা
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে ৭৪৬ জন ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান