মাদকবিরোধী অভিযানে হামলা, ৬ পুলিশ আহত, গ্রেপ্তার ৩

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:ফেনীর সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামে এক বাড়িতে মাদকবিরোধী অভিযান চালাতে গিয়ে ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। পুলিশের ভাষ্য, ওই বাড়ি ফকির আহম্মদ (৩৫) নামের এক মাদক ব্যবসায়ীর। পুলিশ অভিযান চালানোর সময় ওই মাদক ব্যবসায়ী ও তাঁর লোকজনের হামলায় তিন সহকারী উপপরিদর্শকসহ (এএসআই) ছয় পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় মাদক ব্যবসায়ী ফকির আহম্মদসহ তিনজনকে গ্রেপ্তার করে।

গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফেনী সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গতকাল শুক্রবার রাতে সোনাগাজী থানা-পুলিশের একটি দল ছাড়াইতকান্দি গ্রামের মাদক ব্যবসায়ী ফকির আহম্মদের বাড়িতে অভিযান চালায়। এ সময় ফকির আহম্মদ ও তাঁর লোকজন ‘ডাকাত ডাকাত’ বলে চিৎকার করে পুলিশের ওপর হামলা চালায়। হামলায় ছয় পুলিশ সদস্য আহত হন। আত্মরক্ষায় পুলিশকেও কয়েকটি গুলি ছুড়তে হয়েছে। এ সময় মাদক ব্যবসায়ী ফকির আহম্মদ গুলিতে আহত হন। পুলিশ ফকির আহম্মদসহ তিনজনকে গ্রেপ্তার করে এবং ওই বাড়ি থেকে বিভিন্ন ধনের মাদকদ্রব্য উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ূন কবীর। তিনি জানান, মাদক ব্যবসায়ী ও তাঁর লোকজনের হামলায় এএসআই কামরুল ইসলাম, জহির উদ্দিন ও মো. সোহাগ মল্লিক, কনস্টেবল নূর মোহাম্মদ, সফি উল্যাহ ও আবদুল খালেক আহত হন। পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় ফকির আহম্মদ এবং তাঁর দুই সহযোগী সালাহ উদ্দিন ও আলমগীর হোসেনকে গ্রেপ্তার করে। এ সময় ফকির আহম্মদের বাড়ি থেকে ৮০৫টি ইয়াবা বড়ি, ১০ কেজি গাঁজা, ১০০ পুরিয়া হেরোইন ও দুটি বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়।

ওসি জানান, আত্মরক্ষায় পুলিশকে কয়েকটি গুলি চালাতে হয়েছে। পুলিশসহ অন্য আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আর আহত ফকির আহম্মদকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি আরও জানান, পুলিশের ওপর হামলা ও মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি পৃথক মামলা করেছে।

পূর্ববর্তী নিবন্ধজাতিসংঘের বিবৃতি আটকে দিল চীন-রাশিয়া
পরবর্তী নিবন্ধআশকোনায় আত্মঘাতী হামলার ঘটনায় মামলা