মহররমকে চট্টগ্রামে বদলির মাধ্যমে শাস্তি শুরু: ডিআইজি

জেলা প্রতিনিধি:

বরগুনায় শোক দিবসের আলোচনা সভায় ছাত্রলীগ নেতাকর্মীদের লাঠিচার্জের ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে চট্টগ্রামে বদলির মধ্য দিয়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা শুরু করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) এস এম আক্তারুজ্জামান।

বুধবার (১৭ আগস্ট) দুপুরের পরে বরগুনার সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের তিনি একথা বলেন। এর আগে দুপুর ১২টার দিকে বরগুনা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন ডিআইজি।

‘সবার মধ্যেই সৌজন্য থাকাটা জরুরি’ উল্লেখ করে ডিআইজি আক্তারুজ্জামান বলেন, ‌‘যখন কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয় তখন তাকে প্রথমেই বদলি বা প্রত্যাহার করা হয়। তাই মহররমকেও বদলি করা হয়েছে। মহররম এখানে থেকে যাতে সঠিক তদন্তে কোনো প্রকার প্রভাব বিস্তার না করতে পারেন এটাও বদলির আরেকটি কারণ।’

এ সময় বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শওকত হাচানুর রহমান রিমন, বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবিরসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সাংবাদিকদের বলেন, ‘ছাত্রলীগের সঙ্গে পুলিশ যে আচরণ করেছে তা আইন ও নীতিবহির্ভূত। তবে ঘটনার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ বিভাগ ও সরকার বিষয়টিকে গুরুত্বসহকারে নিয়ে জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। এতে আমিসহ জেলার আওয়ামী লীগ নেতাকর্মীরা সন্তুষ্ট।’

এদিকে ঘটনার পর পুলিশের পক্ষ থেকে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তার প্রতিবেদন বৃহস্পতিবার (১৮ আগস্ট) জমা দেওয়া হবে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধবায়ুদূষণে ঢাকার অবস্থান ৫ম, ২০১৯ সালে ২২ হাজার মানুষের মৃত্যু
পরবর্তী নিবন্ধএক কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার