মশা নিধনে কার্যকরী পদক্ষেপ নেয়া হবে: আতিকুল ইসলাম

গোপালগঞ্জ প্রতিনিধি :

মশা নিধনে এখন থেকেই কার্যকরী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম

শনিবার বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে ‘মশা যেন ভোট না খেয়ে ফেলে’ এমন এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।আতিকুল ইসলাম আরও বলেন, পরিচ্ছন্ন, যানজটমুক্ত ও উন্নত ঢাকা করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে নগরবাসীর সেবায় কাজ করে যাব।

মেয়র আরও বলেন, আগামী সোমবার থেকে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে কাউন্সিলরদের নিয়ে মনিটরিং করা হবে। সিটি কর্পোরেশনের এই মূর্হূতের দায়িত্ব মশক নিধকেরা কোথায় কাজ করছেন। নির্ধারিত স্থানে যচ্ছেন কিনা, ঔষধ ছিটানোর নির্দেশনা মানছেন কিনা এ একটি বড় চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে। মানসীয় প্রধানমন্ত্রী বলেছেন মশা একটি ক্ষুদ্র কিট পতঙ্গ, কিন্তু এর বিরক্ত বড় পরিধরে হবে। আমি বলেছি একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ার জন্য।

জরিমানার নির্দেশ দিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি নিজে দেখব এলাকায় যত্রতত্র ময়লা ফেলছে কিনা। গতবার জরিমানা করেছিলাম। আমাদের দেশে আইন আছে কিন্তু জরিমানা নেই। বিভিন্ন দেশে জরিমানার বিধান আছে। এলাকা পরিস্কার পরিচ্ছন্ন না পাওয়া গেলে আইনের মাধ্যমে জরিমানা করা হবে।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ বেদীতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত কাউন্সিলরবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে পুকুর খননকালে মাটি চাপা পড়ে ২ শ্রমিক নিহত
পরবর্তী নিবন্ধমালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মুহিদ্দীন ইয়াসিন