মন্ত্রী-এমপিরা ১০ লাখ কোটি টাকা পাচার করেছেন: গয়েশ্বর চন্দ্র রায়

বগুড়া প্রতিনিধি : সরকারের মন্ত্রী-এমপিরা ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (১২ মার্চ) বগুড়া শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বগুড়া শহর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

গয়েশ্বর বলেন, ‘সরকারের মন্ত্রী-এমপিরা ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। যারা অর্থপাচারের সঙ্গে জড়িত তাদের জনতার আদালতে বিচার করা হবে। গত ১২ বছরে গুম, খুন, অর্থপাচার, দুর্নীতি লুটপাট অনেক করেছেন। এখনো সময় আছে, জনগণের কাছে মাফ চান।

তিনি আরও বলেন, ‘বিএনপিকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে লাভ নেই। হত্যা, গুম খুন করে বিএনপিকে দাবিয়ে রাখা যাবে না। হাতে সময় নেই। অল্প সময়ের মধ্যে তারেক রহমানের নেতৃত্বে যুদ্ধ করে হাসিনা সরকারের পতন ঘটানো হবে।’

সম্মেলনের উদ্বোধন করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা। দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে শহর শাখার ২১টির ওয়ার্ডের মধ্যে ১৮টি ওয়ার্ডের কাউন্সিলরসহ নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

শহর বিএনপির আহ্বায়ক মশিউর রহমান শামীমের সভাপতিত্বে ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনার পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবুর রহমান ও হেলালুজ্জামান তালুকদার লালু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের মধ্যে মাহবুবর রহমান শামিম (চট্টগ্রাম), ডা. সাখাওয়াত হাসান জীবন (সিলেট), মোস্তাক মিয়া (কুমিল্লা), অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরীন (বরিশাল), মিসেস শ্যামা ওবায়েদ (ফরিদপুর), অনিন্দ্য ইসলাম অমিত (খুলনা), ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন, বগুড়া সদর আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের সংসদ সদস্য মোশারফ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক যথাক্রমে অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল ও কেন্দ্রীয় সদস্য জয়নাল আবেদীন চাঁন, বিএনপি নেতা এম আর ইসলাম স্বাধীন, সদর উপজেলার সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধদ.আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্যে মানসিকতা ভালো হবে : সাকিব
পরবর্তী নিবন্ধরাশিয়া-বেলারুশের ব্যাংকের সঙ্গে সরাসরি লেনদেন বন্ধ