ভূমধ্যসাগরে ৫ বাংলাদেশির মৃত্যু : মাদারীপুরে ইমরানের লাশ দাফন

মাদারীপুর প্রতিনিধি : অবৈধভাবে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার সময় ঠান্ডায় মাদারীপুরের পাঁচ তরুণ মারা গেছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে তাদের মধ্যে ইমরানের লাশ গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

লাশ দেশে আসার অপেক্ষায় আছে নিহত চারজনের স্বজনরা। নিহত অন্য চারজন হলেন, মাদারীপুরের পেয়ারপুর গ্রামের রতন জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল এবং সদর উপজেলার বাপ্পী।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যাম্বুলেন্সে ইমরানের লাশ গ্রামের বাড়ি মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুরে নিয়ে আসা হয়। পরে লাশ একনজর দেখতে ভিড় করেন প্রতিবেশী ও আত্মীয়-স্বজনরা। শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

স্বজনরা জানায়, ধারদেনা করে দক্ষিণপাড়া গ্রামের সলেমান বেপারীর ছেলে মানব পাচারচক্রের সক্রিয় সদস্য সামাদ বেপারীর হাতে ৮ লাখ টাকা তুলে দেন ইমরানের ভ্যানচালক বাবা শাজাহান হাওলাদার। পরে আর খোঁজ রাখেনি দালালচক্র। এই ঘটনায় দালালদের বিচার দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। ইমরানের চাচা মো. শওকত হাওলাদার বলেন, এলাকার অল্পবয়সী ছেলেদের প্রলোভন দেখিয়ে ইতালি নেয়ার কথা বলে দালালচক্র লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। প্রায়ই দুর্ঘটনায় মৃত্যুর খবর আসছে। দালালদের বিচার না হওয়ায় এই অপরাধ থামছে না।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) রাতে চারজনের লাশ গ্রামে পৌছাবে বলে জানান মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মইন উদ্দিন।

মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, গত ২২ জানুয়ারি অবৈধভাবে সমুদ্রপথে লিবিয়া হয়ে ইঞ্জিনচালিত নৌকায় ইতালি যাওয়ার পথে ঠান্ডায় মারা যায় ৭ বাংলাদেশি। মারা যাওয়া ৭ জনের মধ্যে ৫ জনই মাদারীপুরের বাসিন্দা। এই ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি। তবে দালালচক্রকে ধরতে চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধ‘ঈদ-শীত-বর্ষা-পরীক্ষার পরে আন্দোলনের হুমকি ১২ বছর ধরে বলছে বিএনপি’
পরবর্তী নিবন্ধভিত্তিমূল্যে ২ কোটি দিয়ে মোস্তাফিজকে দলে নিলো দিল্লি ক্যাপিটালস