ভিকারুন্নেসার গভর্ণিং বডির নির্বাচন বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক
সদ্য অনুষ্ঠিত ভিকারুন্নেসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্ণিং বডির নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন ‘ভিকারুন্নেসা নূন স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরাম’ নামে একটি সংগঠন। সংগঠনটির মতে, অনুষ্ঠিত এ নির্বাচন ছিলো ত্রুটিপূর্ণ, সেখানে একই ভোটার একাধিকবার ভোট দেয়ার সুযোগ পেয়েছে।
সোমবার (২৭ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব অভিযোগ তুলে এ নির্বাচন বাতিলের দাবি জানায় তারা।
মানববন্ধনে বলা হয়, এ নির্বাচন নিয়ে শুরু থেকেই বিতর্ক ছিলো। শিক্ষা মন্ত্রনালয়ের সচিব অত্র প্রতিষ্ঠানের আহ্বায়ক কমিটির সভাপতি নাজমুল হক খানসহ অন্যদের যোগসাজসে ত্রটিপূর্ণ ভোটার তালিকা তৈরি করেন। যাতে সেখানে পছন্দের প্রার্থীদের বিজয়ী করা যায়। এখানে একই ভোটার একাধিকবার ভোট দেয়ার সুযোগ পেয়েছে অথচ তাদের ভোট ছিলো অবৈধ। ত্রুটিপূর্ণ ভোটার তালিকা চ্যালেঞ্জ করে সিনিয়র সহকারি জজ (৪র্থ) আদালতে একজন নির্বাচন স্থগিত চেয়ে মামলা দায়ের করা হয়েছে। মামলার শুনানিতে স্কুল কর্তৃপক্ষ লিখিতভাবে আদালতকে জানিয়েছে, ২ হাজার ২১টির বেশি ভোটার ত্রুটিপূর্ণ। এ অবস্থায় বিচারক নির্বাচন স্থগিত করেন। কিন্তু রায় ঘোষণার পরও কোনো অদৃশ্য শক্তির হস্তক্ষেপে বিচারক তার নিজের দেয়া রায় প্রত্যাহার করে নেন, এতে শিক্ষাপ্রতিষ্ঠানের অপূরণীয় ক্ষতি হয়।
মানববন্ধনে অভিভাবক ফোরামের সভাপতি ও গভর্নিং বডি নির্বাচনে পরাজিত প্রার্থী এ কে এম খোরশেদ আলম বলেন, নির্বাচন সংশ্লিষ্টরা আমাদের বলেছিলো নির্বাচন সুষ্ঠু হবে। কিন্তু নির্বাচন চলাকালে অসংখ্য ভোটার ডাবল ভোট দিয়েছেন। কথা ছিলো এসব ডাবল ২ হাজার ২১ ভোট নষ্ট করা হবে সবার উপস্থিতিতে। কিন্তু ভোট নষ্ট করা বা সিলগালা করা হয়নি, তারা ভোট দিয়েছেন। এতেই প্রমাণিত হয় এ নির্বাচন সুষ্ঠু হয়নি। আমরা এই নির্বাচন বাতিলের দাবি জানাই।
মানববন্ধনে বক্তব্য রাখেন প্ররাজিত প্রার্থী জেসমিন আক্তার, মোহাম্মদ আব্দুল মজিদ, মীর মো. শাহাবুদ্দিন টিপু, নাসিমা আক্তার, আনোয়ার পুলক। এসময় অভিভাবকরা উপস্থিত ছিলেন।

 

পূর্ববর্তী নিবন্ধসেলিম ও লোকমানের বিরুদ্ধে দুদকের মামলা
পরবর্তী নিবন্ধমানিকছড়ি সড়কে ধীরগতিতে চলছে ব্রিজ নির্মাণের কাজ