ভারত থেকে কোয়ারেন্টাইন শেষে ফিরলেন ২৩ বাংলাদেশি

পপুলার২৪নিউজ প্রতিবেদক: ভারতের রাজধানী নয়াদিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পর স্বাস্থ্য ছাড়পত্র নিয়ে আজ শনিবার বিকেলে দেশে ফিরেছেন ২৩ বাংলাদেশি। তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করে দেখা গেছে, কেউ করোনাভাইরাস থেকে সৃষ্ট ‘কোভিড-১৯’ রোগে আক্রান্ত নন।

বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় তাঁদের বহনকারী ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইট আজ বেলা তিনটার দিকে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এয়ারলাইনসের অনলাইন ফ্লাইট ইনফরমেশন আপডেট এ তথ্য নিশ্চিত করে।ওই বাংলাদেশিদের পরে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রবাসীদের নিরাপত্তা ও সুরক্ষার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সমন্বিতভাবে অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে বাংলাদেশ।

এক কর্মকর্তা বলেন, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান ও ডেপুটি হাইকমিশনার এ টি এম রকিবুল হক ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁদের বিদায় জানান। বাংলাদেশিরা ক্যাম্পে কোয়ারেন্টিনে থাকাকালে ওই ক্যাম্প কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশ দূতাবাস সার্বক্ষণিক যোগাযোগ রেখেছিল।

গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ বিমানে বেশ কয়েকজন ভারতীয়ের সঙ্গে করোনাভাইরাসের কেন্দ্রস্থল চীনের উহান থেকে তাঁদের সরিয়ে নেওয়া হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধহজ ক্যাম্পে ইতালিফেরতদের বিক্ষোভ-হট্টগোল
পরবর্তী নিবন্ধটুঙ্গিপাড়ায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে আহত, এলাকাবাসীর দাবী প্রেমঘটিত কারন