ভাণ্ডারিয়ায় ইভটিজারকে গ্রেফতারের দাবিতে ছাত্রীদের ক্লাস বর্জন

পপুলার২৪নিউজ ডেস্ক:

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় এক ইভটিজারের উৎপাতে অতিষ্ঠ মাদ্রাসা ছাত্রীরা অভিযুক্তকে গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত ক্লাসে যাওয়া বন্ধ করে দিয়েছে।

উপজেলার রাজপাশা বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা শনিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য এ ধর্মঘটের ডাক দেয়। ফলে ওই মাদ্রাসায় পাঠদান ব্যাহত হয়।

এদিকে শুক্রবার দিবাগত ১১টার দিকে বিক্ষুব্ধ এলাকাবাসী অভিযুক্তের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মাদ্রাসা সুপার জানিয়েছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, এক শিক্ষার্থীকে মাদ্রাসায় যাওয়া-আসার পথে প্রতিদিন স্থানীয় শামীম মৃধা নামে এক তরুণ উত্ত্যক্ত করে আসছে।

মাদ্রাসা কর্তৃপক্ষ ও থানাসহ বিভিন্ন দফতরে অভিযোগ দিয়ে কোনো প্রতিকার না পাওয়ায় শনিবার থেকে রাজপাশা বালিকা দাখিল মাদ্রাসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দেয়।

অভিযুক্তকে গ্রেফতার ও বিচার না করা পর্যন্ত সব শিক্ষার্থী মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দিয়ে এ ধর্মঘট ডাকে।

অভিযুক্ত তরুণ শামীম মৃধা উপজেলার ধাওয়া ইউনিয়নের রাজপাশা গ্রামের  মৃত বারেক মৃধার ছেলে।

এ বিষয়ে মাদ্রাসা সুপার মাওলানা আব্দুস সবুর বলেন, শামীমের উৎপাতে মাদ্রাসা ছাত্রীরা অতিষ্ঠ। প্রশাসনের কাছে আমরা প্রতিকার চেয়েছি। প্রভাবশালীদের ছত্রছায়ায় শামীম নির্বিঘেœ রয়েছে। মাদ্রাসা ছাত্রীরা বিচার দাবিতে ক্লাস বর্জন করেছে। প্রশাসনের কাছে আমরা এর প্রতিকার চাই।

এ বিষয়ে ভাণ্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার বলেন, বিষয়টি শুনেছি তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি দাবি করেন, ভুক্তভোগী ছাত্রীর পরিবারের পক্ষ থেকে কেউ লিখিত অভিযোগ দেয়নি।

পূর্ববর্তী নিবন্ধযেকোন মুহূর্তে হামলা চালাতে প্রস্তুত ‘গ্লোবাল থান্ডার’!
পরবর্তী নিবন্ধডোকলামে ফের মুখোমুখি ভারত ও চীন, সতর্ক অবস্থানে ভারত