ভাটারায় ভেজাল মদের কারখানায় অভিযান, গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারা এলাকায় ভেজাল মদ তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। স্পিরিট, চিনি, রং ও পানি মিশিয়ে ভেজাল মদ তৈরি করে চক্রটি।

সোমবার (১ ফেব্রুয়ারি) ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার কে এম হাফিজ আক্তারের নেতৃত্বে রাত ১০টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি বলেন, গত কয়েকদিনে ঢাকায় বেশ কয়েকজন বিদেশি মদ পান করে অসুস্থ হয়ে মারা যায়। কিন্তু বিদেশি মদ পান করলে এমন হওয়ার কথা না। তখনই আমরা ধারণা করি ভেজাল মদ পান করার ফলে এমন ঘটনা ঘটছে। এর পরেই আমরা তদন্ত শুরু করি।

হাফিজ আক্তার বলেন, সোমবার রাত ১০টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভাটারা খিলবাড়ির টেক এলাকায় একটি ভেজাল মদের কারখানায় অভিযান চালায় ডিবি গুলশান টিম ও সংশ্লিষ্ট থানা পুলিশ। এ সময় দেখা যায়, পুরনো বিদেশি মদের বোতলে ভেজাল মদ ভরার কাজ চলছে। এ সময় হাতে-নাতে ৬ জনকে আটক করা হয়।

গোয়েন্দা শাখার প্রধান অতিরিক্ত কমিশনার বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মিরপুর থেকে আনা স্পিরিট, চিনি, রং ও পানি মিশিয়ে তারা বিদেশি মদের বোতলে ভরে ভেজাল মদ তৈরি করছিল। এক সপ্তাহে ২৩১ বোতল তৈরি ভেজাল মদ রাজধানীসহ ঢাকার আশপাশে বিক্রি করেছে তারা। তাদের কাছ থেকে একটি খাতা উদ্ধার করা হয়েছে। সেখানে এ কাজে জড়িত অনেকের নাম জানা গেছে। তাদের ধরতেও আমাদের অভিযান চলবে।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারের ওপর নিষেধাজ্ঞার হুমকি বাইডেনের
পরবর্তী নিবন্ধরাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ