বড়হাটে জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন মেক্সিমাস’ চলছে

পপুলা২৪ নিউজ জেলা প্রতিনিধি :
মৌলভীবাজারের বড়হাট এলাকার জঙ্গি আস্তানায় ‘অপারেশন মেক্সিমাস’ শুরু করেছে সোয়াত সদস্যরা। অভিযানের জন্য আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে আইন শৃংখলাবাহিনী।
শুক্রবার সকাল সাড়ে ছয়টা থেকে সাতটার মধ্যে শহরের আবুশাহ দাখিল মাদ্রাসার গলিতে, দোতলা বাড়িটির আশপাশ থেকে ব্যাপক গুলির শব্দ শোনা যায়। অভিযানের জন্য সকালেই ঘটনাস্থলে পৌঁছান সোয়াতের সদস্যরা।
রাতভর রেকি করার পর শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে তারা ঘটনাস্থলে পৌঁছে সোয়াত বাহিনী।
মৌলভীবাজারের পুলিশ সুপার মো. শাহজালাল বড়হাট এলাকায় এসে সেখানে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ এবং স্থানীয়দের সরিয়ে দেওয়ার কাজ তদারকি করছেন। সাংবাদিকদেরও যেন জটলা বেঁধে এ এলাকায় দাঁড়িয়ে না থাকেন সে জন্য অনুরোধ জানিয়েছেন।
পুলিশ সূত্র জানায়, গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তাঁরা মৌলভীবাজার শহরের বড়হাট আবুশাহ দাখিল মাদ্রাসা গলিতে দোতলা বাড়িটি জঙ্গি আস্তানা হিসেবে শনাক্ত করে ঘিরে রাখেন। ওই বাড়ি ঘিরে রাখার পরে সেখানকার তত্ত্বাবধায়কের কাছ থেকে তথ্য নিয়ে বুধবার ভোরে শহর থেকে ২০ কিলোমিটার দূরে নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানাটি শনাক্ত করা হয়।
প্রায় ৩৪ ঘণ্টা ঘিরে রাখার পর গতকাল বৃহস্পতিবার নাসিরপুরের জঙ্গি আস্তানা থেকে ‘ছিন্নভিন্ন সাত থেকে আটজনের লাশের অংশ’ পাওয়ার কথা জানায় পুলিশ।
পুলিশের ধারণা, গত বুধবার বিকেলেই আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে তারা নিহত হয়। তারা একই পরিবারের সদস্য। গতকাল বিকেলে পুলিশের ‘অপারেশন হিট ব্যাক’ সমাপ্ত ঘোষণা করা হয়। পাশাপাশি বড়হাটের আস্তানটি তারা ঘিরেই রাখে।

পূর্ববর্তী নিবন্ধশনিবার হতে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলবে
পরবর্তী নিবন্ধট্রলার ডুবি পানগুছিতে আরও ৩ নারীর লাশ