ব্রাহ্মণবাড়িয়ায় শান্তিপূর্ণ মঙ্গল শোভাযাত্রা

অবশেষে কোনো ধরণের বিশৃঙ্খলা ছাড়াই ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হয়েছে মঙ্গল শোভাযাত্রা। পহেলা বৈশাখের এ শোভাযাত্রাকে ‘নগ্নযাত্রা’ আখ্যা দিয়ে সেটি প্রতিহতের ঘোষণা দিয়েছিল ব্রাহ্মণবাড়িয়া কওমি ছাত্র ঐক্য পরিষদ। পরে প্রশাসনের সঙ্গে বৈঠকের পর সেই ঘোষণা থেকে সরে আসে কওমি শিক্ষার্থীদের এ সংগঠনটি।

রোববার সকাল ৮টার দিকে জেলা শহরের লোকনাথ দিঘির মাঠ থেকে জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রাটি বের হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন।

জেলা প্রশাসক ছাড়াও শোভাযাত্রায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন অংশ নেন। এছাড়াও শোভাযাত্রায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন। পরে ফারুকি পার্ক সংলগ্ন ডিসি মেলা চত্বরে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এর আগে শনিবার বিকেলে বিক্ষোভ মিছিল বের করে মঙ্গল শোভাযাত্রা প্রতিহত করার ঘোষণা দেন কওমি শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে কিছুটা উত্তেজনা দেখা দিলে জেলার শীর্ষ আলেম ও কওমি ছাত্র ঐক্য পরিষদ নেতৃবৃন্দদের সঙ্গে বৈঠকে বসে প্রশাসন। বৈঠকের পর শোভাযাত্রা প্রতিহত করার ঘোষণা থেকে সরে দাঁড়ায় কওমি ছাত্র ঐক্য পরিষদ।

পূর্ববর্তী নিবন্ধযৌন নির্যাতন নিয়ে যা বললেন প্রিয়াঙ্কা
পরবর্তী নিবন্ধগাজীপুরে কেয়া স্পিনিং মিল ও ১৫টি ঝুট গুদামে আগুন