ব্যর্থতা বোকার মতো অনুভব করি : পরিচালক পুরী জগন্নাথ

বিনোদন ডেস্ক : তেলেগু সিনেমার অভিনেতা বিজয় দেবরকোন্ডা ও বলিউড অভিনেত্রী অনন্যা পান্ডে। ‘লাইগার’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। গত ২৫ আগস্ট মুক্তি পায় এটি। ১৭৫ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

মুক্তির আগে দর্শকের মধ্যে কৌতূহল জাগালেও বক্স অফিসে মাত্র ৫০ কোটি রুপি আয় করেছিল ‘লাইগার’। এতে মোটা অঙ্কের ক্ষতির মুখে পড়ে পরিবেশকরা। এজন্য ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন সিনেমাটির পরিচালক পুরী জগন্নাথ। এবার সিনেমাটির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন এই নির্মাতা।

সম্প্রতি ইনস্টাগ্রাম লাইভে সিনেমাটির ব্যর্থতা নিয়ে কথা বলেন পুরী জগন্নাথ। এ পরিচালক বলেন, ‘সফলতা শক্তি এনে দেয় এবং সেই শক্তি ব্যর্থতার সঙ্গে চলে যায়। সফল হলে নিজেদের জিনিয়াস মনে হয় এবং ব্যর্থতা বোকার মতো অনুভব করি। চলচ্চিত্রটি নির্মাণের সময়ে যারা আমাদের ওপর বিশ্বাস রেখেছিলেন, তারা ব্যর্থতার সময়েও পাশে থাকবেন।’

‘লাইগার’ সিনেমা ব্যর্থতার পর চাপে রয়েছেন পুরী জগন্নাথ। তা উল্লেখ করে এই পরিচালক বলেন—‘আমরা প্রচন্ড চাপে আছি। এসব বিষয়ের মুখোমুখি হওয়ার জন্য আমাদের শক্তি দরকার। আহত হলে সুস্থ হওয়ার জন্য সময় প্রয়োজন। কিন্তু এই নির্দিষ্ট সময়টা সংক্ষিপ্ত হওয়া দরকার। যখন আমরা কাউকে হারাই এবং সম্পদ নষ্ট হয় অথবা যুদ্ধ হয়, সেক্ষেত্রেও নিরাময়ের সময় এক মাসের বেশি হয় না! আমাদের এখন পরবর্তী কাজ নিয়ে এগিয়ে যাওয়া উচিত।’

‘আমরা তিন বছর লাইগার সিনেমার কাজ করেছি। মাইক টাইসনের সঙ্গে শুটিং করেছি, দারুণ সেট ও অভিনয়শিল্পীদের সঙ্গে পুরো সময়টা উপভোগ করেছি। কিন্তু এটি ব্যর্থ হয়েছে। আর এজন্য আগামী তিন বছর আমরা কাঁদতে পারি না। ফিরে তাকালে দেখা যায়, অতীতের খারাপ সময়ের চেয়ে আমরা আনন্দিত ছিলাম।’ বলেন পুরী জগন্নাথ।

স্পোর্টস-অ্যাকশন ঘরানার ‘লাইগার’ পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য রচনা করেন পুরী জগন্নাথ। হিন্দির পাশাপাশি তেলেগু ভাষায় সিনেমাটির শুটিং হয়। তামিল, কন্নড় ও মালায়ালাম ভাষায় ডাবিং করে সিনেমাটি মুক্তি দেওয়া হয়। এটি প্রযোজনা করেন করন জোহর।

 

পূর্ববর্তী নিবন্ধ৬ বছর আগে বিয়ে করেছেন নয়নতারা-বিগনেশ!
পরবর্তী নিবন্ধকরোনা পজিটিভ প্রমাণিত হলেও বিশ্বকাপে খেলতে বাধা নেই