বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় নিষিদ্ধ পাকিস্তানি পেসার হাসনাইন

স্পোর্টস ডেস্ক  : বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় পাকিস্তানের পেসার মোহাম্মদ হাসনাইনকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছে।

গত মাসে লাহোরে আইসিসির স্বীকৃত বায়োমেট্রিক ল্যাবরেটরিতে তার অ্যাকশন পরীক্ষা করা হয়।

সেই পরীক্ষায় অ্যাকশন অবৈধ বলে প্রমাণিত হওয়ার পর এক বিবৃতিতে নিষিদ্ধের বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির বিবৃতিতে বলা হয়, “পিসিবি হাসনাইনের মূল্যায়ন পরীক্ষায় ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে একটি আনুষ্ঠানিক এবং বিশদ প্রতিবেদন পেয়েছে, যেখানে তার ভালো দৈর্ঘ্যের ডেলিভারি, পূর্ণ দৈর্ঘ্যের ডেলিভারি, ধীরগতির বাউন্সার এবং বাউন্সারের ক্ষেত্রে তার কনুই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল স্বীকৃত ১৫-ডিগ্রি সীমা অতিক্রম করেছে। ”

গত মাসে সিডনি থান্ডারের হয়ে বিগ ব্যাশ লিগে খেলার সময় হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট দেন আম্পায়ার। প্রথমে অস্ট্রেলিয়াতেই তার বোলিং অ্যাকশন পরীক্ষা করার কথা ছিল। কিন্তু পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলার জন্য তখন হাসনাইন পাকিস্তানে ফিরে আসেন।

এবারের পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে তিন ম্যাচ খেলেছেন। তবে করাচিতে বৃহস্পতিবার ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে তাকে বিশ্রামে রাখা হয়। একদিন পর এলো নিষেধাজ্ঞার সিদ্ধান্ত।

পূর্ববর্তী নিবন্ধরাবি ছাত্র নিহতের প্রতিবাদে রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান
পরবর্তী নিবন্ধশাহবাগ থেকে একজনের মরদেহ উদ্ধার