বিশ্বাসঘাতকদের কারাগারে পাঠানো উচিত : ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ক্ষমতায় থাকাকালে তার দল পিটিআই (পাকিস্তান তেহরিক ই ইনসাফ) কিছু ভুল করেছে। অতীতের এসব ভুলের জন্য ‘চড়া মূল্য’ দিতে হয়েছে তাদের।

গত মঙ্গলবার (০৫ এপ্রিল) লাহোরের পাঞ্জাব গভর্নর হাউসে পিটিআইয়ের সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

বুধবার (০৬ এপ্রিল) স্থানীয় সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সমাবেশে অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে আগামী নির্বাচনে দলের ‘আদর্শিক’ সদস্যদের অগ্রাধিকার দেওয়ার কথা জানান ইমরান খান।

একই সঙ্গে বিদেশের মাটিতে বসে পাকিস্তানে সরকার পরিবর্তনের পরিকল্পনা করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ইমরান বলেন, বিদেশিদের সঙ্গে এক হয়ে ষড়যন্ত্রের মাধ্যমে বিরোধীরা তাকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করেছে। এই ষড়যন্ত্রে অংশ দেওয়া নিজ দলের সদস্যদের তিনি ‘বিশ্বাসঘাতক’ হিসেবে আখ্যায়িত করেছেন।

ইমরান বলেন, পিটিআই বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছে। সেখানে দলের পক্ষ থেকে মতামত দেওয়া হয়েছে। সংসদে আজীবন নিষেধাজ্ঞা ছাড়াও তাদের কারাগারে পাঠানো উচিত। ইমরানের ভাষায়, ‘আজ যদি এই বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে না দাঁড়াই তাহলে আগামী প্রজন্ম আমাদের ক্ষমা করবে না। ’

অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ এনে সম্প্রতি ইমরানের দলের বিরুদ্ধে বিরোধীরা জাতীয় সংসদে অনাস্থা প্রস্তাব আনেন। তবে গত রোববার সেই প্রস্তাব খারিজ করে দেন জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম সুরি। এরপর প্রধানমন্ত্রীর পরামর্শে বর্তমান পার্লামেন্ট ভেঙে দিয়ে আগাম নির্বাচনের ঘোষণা দেন প্রেসিডেন্ট ড. আরিফ আলভি।

পূর্ববর্তী নিবন্ধডোমিঙ্গোকে শুধু শুধু বলির পাঠা বানানো হয়: বিসিবি সভাপতি
পরবর্তী নিবন্ধরণবীর কাপুর-আলিয়া ভাটের বিয়ের অতিথি তালিকা ফাঁস