বিশ্বরেকর্ডের সামনে মিতালি রাজ

 পপুলার২৪নিউজ ডেস্ক:

পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে ক্রিকেটে এগিয়ে যাচ্ছেন মেয়েরা। মেয়েদের ক্রিকেট এখন নিয়মিতই আসছে সংবাদ শিরোনামে। যদি প্রশ্ন করা হয়,পুরুষদের ওয়ান ডে ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক কে? একবাক্যে সবাই বলবেন ক্রিকেটঈশ্বর শচীন টেন্ডুলকারের নাম। এবার বলুন তো মেয়েদের ক্রিকেটে একই ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক? তিনি ইংল্যান্ডের সাবেক অধিনায়ক শার্লট এডওয়ার্ডস। তবে আজই এই রেকর্ডে লেখা হয়ে যেতে পারে নতুন নাম।

সেই নতুন নামটি হলো ভারত অধিনায়ক মিতালি রাজের। সম্প্রতি ক্রিকেট মাঠে বই পড়ার এক ফুটেজের মাধ্যমে আলোচনায় এসেছেন মিতালি। চলমান মেয়েদের বিশ্বকাপে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩ রান করলেই শার্লট এডওয়ার্ডসকে টপকে যাবেন ভারত অধিনায়ক। কেবল তাই নয়, এ ম্যাচে ৪১ রান করলেই প্রথম ক্রিকেটার হিসেবে ৬ হাজার রানের ল্যান্ডমার্ক স্পর্শ করবেন মিতালি।

১৯১ ম্যাচে ৫৯৯২ রান করে এই মুহূর্তে নারীদের ওয়ান ডে ক্রিকেটের সর্বোচ্চ রান প্রাপক ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এডওয়ার্ডস। ব্রিটিশ ব্যাটসম্যানের থেকে ১০ ম্যাচ কম খেলে মিতালির ব্যাট থেকে এসেছে ৫৯৫৯ রান। উল্লেখ্য প্রোটিয়াদের বিপক্ষেই সর্বোচ্চ উইকেট শিকারির মুকুট পরেছেন ওপার বাংলার ঝুলন গোস্বামী। এবার দক্ষিণ আফ্রিকা ম্যাচেই মাইলস্টোন গড়ার পথে আবারও এক ভারতীয় ক্রিকেটারের নাম আসতে যাচ্ছে।

চলতি বিশ্বকাপে টানা ৪ ম্যাচে জিতে লিগ তালিকায় ২ নম্বরে অবস্থান করছে ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেলেই শেষ চারে জায়গা করে নেবে মিতালি বাহিনী। ৪ ম্যাচের মধ্যে ২ টিতে জয় পাওয়া প্রোটিয়ারা পয়েন্ট তালিকার ৫ নম্বরে রয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধখুলনায় যুবলীগকর্মীকে কুপিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধজাপানে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৫