বিশ্বম্ভরপুরে আবুয়া নদীতে অসমাপ্ত সেতু : ৫লক্ষাধিক মানুষ চরম দূর্ভোগে

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

বিশ্বম্ভরপুর উপজেলার ফহেতপুর ইউনিয়নের আবুয়া নদীতে একটি সেতুর অভাবে জেলা সদরের সাথে বিশ্বাম্ভরপুর, তাহিরপুর, ধর্মপাশা উপজেলা ও মধ্যনগড় থানার প্রায় ৫লক্ষাধিক মানুষ সড়ক পথে যাতায়াতে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন। এ সেতুটি নির্মাণ করা হলে মানুষ তাহিরপুর-ফতেহপুর-নিয়ামতপুর হয়ে মাত্র ২৭কিলোমিটার সড়ক পথে ৩০ থেকে ৩৫মিনিট সময়ে জেলা সদর সুনামগঞ্জে যাতায়াত করতে পারতো। সেতুটি নির্মিত না হওয়ায় বিশ্বম্ভরপুর উপজেলা সদর দিয়ে জেলা সদরে মানুষ বাধ্য হয়ে যাতায়াত করছে। এ সেতু নির্মান ও সড়কের ভাঙ্গা অংশ গুলো মেরামতের জন্য র্দীঘ দিন ধরে দাবী জানিয়ে আসলেও সংশ্লিষ্ট কতৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কার্য্যালয় সুত্রে জানা যায়, আবুয়া নদীটির উপর ২০০৮সালে ১০কোটি টাকা ব্যয়ে সেতুটির নির্মান কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। নদীতে ২টি পিলার নির্মাণ করার পর অর্ধ নির্মিত আরো ১টি পিলার পাইলিংয়ের সময় সমস্যা দেখিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়। এরপর থেকে র্দীঘ ১০বছর ধরে দাঁড়িয়ে আছে  নদীতে শুধু পিলার।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, আবুয়া নদীর উপর একটি ব্রীজ নির্মান করা হলে তাহিরপুর, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর উপজেলা ও মধ্যনগড় থানার জনসাধারন নদী পার হয়ে জেলা সদরে সহজে যাতায়াতের সুবিধা এবং ব্যবসায়ীরা তাদের ব্যবসার প্রসার ঘটাতে পারত খুব সহজে।

পূর্ববর্তী নিবন্ধসুপ্রিম কোর্টের এই রায় ক্রিকেটের জন্য যুগান্তকারী: বিসিবি সভাপতি
পরবর্তী নিবন্ধকোরবানিতে ফ্রিজের বাড়তি চাহিদা : প্রস্তুত ওয়ালটন