বিশ্বনাথে ত্রাণের সভায় হাতাহাতি ঠেকাতে গিয়ে প্রাণ গেল ইউপি সদস্যের

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
সিলেটের বিশ্বনাথে গতকাল সোমবার বন্যার্ত ব্যক্তিদের মধ্যে ত্রাণ বিতরণ নিয়ে সভা চলাকালে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও এক সদস্যের সমর্থকদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ি হয়েছে। গন্ডগোল থামাতে গিয়ে মারা গেছেন এক ইউপি সদস্য। প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের দাবি, চেয়ারের আঘাতেই প্রাণ গেছে তাঁর।

ইউপি সদস্যের নাম তাজ উল্লাহ (৫৫)। বাড়ি উপজেলার রামপাশা ইউনিয়নের মনোহরপুর গ্রামে। তিনি রামপাশা ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য।

প্রত্যক্ষদর্শী ইউপি সদস্যরা বলেন, বন্যাকবলিত এলাকার জন্য সরকারি ত্রাণের বরাদ্দ নিয়ে গতকাল বেলা তিনটায় রামপাশা ইউপি কার্যালয়ে সভা আহ্বান করা হয়। সভা চলাকালে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর ও ২ নম্বর ওয়ার্ডের সদস্য ইমাম উদ্দিনের মধ্যে বচসা হয়। একপর্যায়ে দুজনের সমর্থকদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এ সময় সভায় উপস্থিত তাজ উল্লাহ দুই পক্ষকে শান্ত করার চেষ্টা করেন। তখন এক পক্ষের ছোড়া একটি চেয়ার তাঁর মাথায় লাগে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। অচেতন অবস্থায় তাজ উল্লাহকে সিলেটের দক্ষিণ সুরমার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবে পুলিশ বলছে, দুই পক্ষের মধ্যে বচসা চলার একপর্যায়ে তাজ উল্লাহ অসুস্থ হয়ে মারা যান। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) সুজ্ঞান চাকমা রাতে বলেন, ‘আমরা খবর পেয়েছি দুই পক্ষে বচসার সময় তাজ উল্লাহ অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।’

রামপাশা ইউপির চেয়ারম্যান সিলেট জেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক। তিনি পেশায় আইনজীবী। তাঁর প্রতিপক্ষ ইউপি সদস্য ইমাম উদ্দিন উপজেলা আওয়ামী লীগের সদস্য। দুজনের বাড়িই আমতৈল গ্রামে। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুজনের মধ্যে দ্বন্দ্ব ছিল। গতকালের সভায় ত্রাণের বরাদ্দ নিয়ে চেয়ারম্যানের মতামতে ইমাম উদ্দিন দ্বিমত প্রকাশ করলে সমস্যার সূত্রপাত হয় বলে সভায় থাকা তিনজন ইউপি সদস্য নিশ্চিত করেছেন।

ইমাম উদ্দিন বলেন, ত্রাণ সমভাবে বণ্টন না করে চেয়ারম্যান নিজে এককভাবে বরাদ্দ নিতে চেয়েছিলেন। পরিষদে একক আধিপত্য বিস্তার করতে গিয়ে চেয়ারম্যান তাঁর ওপর হামলার চেষ্টা চালান। এ সময় তাঁর দিকে চেয়ার ছুড়ে মারা হয়। তাজ উল্লাহ ফেরাতে গিয়ে চেয়ারের আঘাতে আহত হয়ে মারা গেছেন।

তবে চেয়ারম্যান বলেন, এর আগে সরকারি বরাদ্দ আত্মসাতের রেকর্ড থাকায় ইমাম উদ্দিনের কথায় ত্রাণসামগ্রী বরাদ্দ দেওয়া হচ্ছিল না। বিষয়টি সভায় প্রকাশ হলে ইমাম সভায় উপস্থিত সব সদস্যকে গালমন্দ করে হাতাহাতিতে লিপ্ত হওয়ায় এ ঘটনা ঘটেছে।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, তাজ উল্লাহর লাশ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে রামপাশা ইউপি কার্যালয় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে হত্যাচেষ্টা
পরবর্তী নিবন্ধনির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা চলবে আরও দুই সপ্তাহ