বিশ্বকাপের কোনো খেলোয়াড়কেই বাংলাদেশে পাঠাচ্ছে না নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক:

সবার আগে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এই দল ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবে। তবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবেন না কিউইদের বিশ্বকাপ স্কোয়াডে থাকা কোনো ক্রিকেটার।

আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আর আমিরাত ও ওমানে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্ট শুরুর দুই মাস আগেই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করল কিউইরা। অন্যদিকে বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে আলাদা দল দিয়েছে তারা।

কিউইদের বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন হংকংয়ের হয়ে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা মার্ক চাপম্যান। আছেন ৩৪ বছর বয়সী লেগ স্পিনার টড অ্যাশলেও। দুই স্পিনার ইশ সোদি ও মিচেল স্যান্টনার। সংযুক্ত আর আমিরাতের সম্ভাব্য টার্নিং পিচে তারাই হবেন কিউইদের ভরসা।

অবশ্য পেস বোলিং বিভাগও বেশ শক্তিশালী কেইন উইলিয়ামসনের দলের। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কাইল জেমিনসনের সঙ্গে আছেন লুকি ফার্গুসন। এছাড়া স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে আরেক পেসার অ্যাডাম মিলনেকে।

অধিনায়ক উইলিয়ামসনই বিশ্বকাপে ব্যাটিংয়ে দলটির মূল ভরসা। আছেন জিমি নিশাম, টিম সেইফার্ট, ডেভেন কনওয়ের মতো ক্রিকেটারও। তবে স্কোয়াডে রাখা হয়নি অভিজ্ঞ ও নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম সফল ব্যাটসম্যান রস টেলরকে। জায়গা পাননি অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমও।

নিউজিল্যান্ডের আলাদা দল ঘোষণা নিয়ে দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘বিশ্বকাপ ও আগামী সিরিজগুলোতে আমাদের শক্তিশালী স্কোয়াড নিয়ে আমি সন্তুষ্ট। চলতি বছরের শুরুতে ইংল্যান্ডে ক্রিকেটাররা প্রমাণ করেছে স্কোয়াডের গভীরতা কতটা। আমি আশা করি স্কোয়াডটা তাদেরও স্বস্তি দেবে।’

২৪ আগস্ট বাংলাদেশে আসার কথা রয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দলের। ১ থেকে ১০ সেপ্টেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের দলে টম লাথামকে অধিনায়ক করে জায়গা দেওয়া হয়েছে এক ঝাঁক নতুন মুখ।

বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টেল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জ্যামিসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সিফার্ট (উইক), ইশ সোধি, টিম সাউদি , অ্যাডাম মিলনে (ইনজুরি কভার)

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল

টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালান, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রাসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি,স্কট কাগেলেইন, কুল ম্যাকনি, হেনরি নিকোলস, অ্যাজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র , বেন সিয়ারস, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বে একদিনে আরও সাড়ে ৮ হাজার মৃত্যু
পরবর্তী নিবন্ধপরীমণিকে আদালতে হাজির করা হবে আজ