‘বিধিনিষেধ না মানলে বিএনপি জনগণের কাছে অপরাধী হবে’

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনৈতিক সভা-সামবেশ নিষিদ্ধের ঘোষণা সব দলের জন্য প্রযোজ্য। বিএনপি এটা না মানলে তারা জনগণের কাছে অপরাধী বিবেচিত হবে।

হাছান মাহমুদ বলেন, সরকার জনস্বার্থে প্রজ্ঞাপণ জারি করেছে। বিএনপি না মেনে তাদের কর্মসূচি চালালে করোনা সংক্রমণের দায়  তাদেরকে নিতে হবে। শুক্রবার সকালে রাজধানীর মিন্টু রোডের বাসভবনে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির সব কিছু নিয়েই রাজনীতি করার বাতিক রয়েছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে সরকার।

করোনা এবং করোনার টিকা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি নেতারা। করোনা মহামারি ও টিকা কার্যক্রম নিয়েও বিভ্রান্তি ছড়িয়েছিল তারা। গুজব ছড়ানো সত্ত্বেও সরকার সফলভাবে করোনা মোকাবিলা করছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি সভা সমাবেশ করতেই পারে। সরকার সহযোগিতা করছে। অথচ তারা বিভিন্ন বিশৃঙ্খলা করছে নিজেদের মধ্যে। দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে হিউমান রাইটস ওয়াচের বিবৃতিগুলো বাস্তবসম্মত নয় দাবি করে তথ্যমন্ত্রী বলেন, এই বিবৃতি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং একপেশে। বরং মানবাধিকার রক্ষায় যে কাজ তারা করছে তাদেরকে সেটা করার আহ্বান করছি।  এ সময় বঙ্গবন্ধুকে হত্যা করা সবচাইতে বড় মানবাধিকার লঙ্ঘন বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধমির্জা ফখরুলের বাসার সবাই করোনায় আক্রান্ত
পরবর্তী নিবন্ধনাসিক নির্বাচন: প্রতি কেন্দ্রে থাকবে ২৬ জনের ফোর্স